অভিযুক্ত চিকিৎসক তৃণমূলের প্রার্থী

অভিযুক্ত চিকিৎসক তৃণমূলের প্রার্থী

Tag:  tmc sskm cpim
অভিযুক্ত চিকিৎসক তৃণমূলের প্রার্থী
চিকিত্সকের বিরুদ্ধে গাফিলতিতে রোগীমৃত্যুর অভিযোগ। অথচ সেই চিকিত্সককেই রাজ্য মেডিক্যাল কাউন্সিলের নির্বাচনে প্রার্থী করল তৃণমূলের চিকিত্সক সংগঠন। অভিযুক্ত চিকিত্সকের নাম গোপালকৃষ্ণ ঢালি। তিনি এসএসকেএম হাসপাতালের গ্যাস্ট্রো এন্টারোলজি বিভাগের বিশেষজ্ঞ চিকিত্সক। চিকিত্সায় গাফিললতিতে রোগী মৃত্যুর অভিযোগ রয়েছে এমন চিকিত্সককে প্রার্থী করায় সরব হয়েছে কংগ্রেস এবং বামপন্থী চিকিত্সক সংগঠনগুলি।

পেটের সমস্যা নিয়ে দুহাজার সাত সালের এগারোই এপ্রিল এসএসকেএম হাসপাতালে ভর্তি হন বর্ধমানের কাটোয়ার বাসিন্দা গোলাম কিবরিয়া। বর্ধমান মেডিক্যাল কলেজ থেকে রেফার করা হয় তাঁকে। গ্যাস্ট্রো এন্টারোলজি বিভাগে বিশেষজ্ঞ চিকিত্সক গোপালকৃষ্ণ ঢালির অধীনে ভর্তি হন গোলাম কিবরিয়া। ভর্তি হওয়ার পাঁচদিনের মাথায় মৃত্যু হয় তাঁর। গোলাম কিবরিয়ার পরিবারের অভিযোগ, একদিনের জন্যও রোগীকে দেখেননি গোপালকৃষ্ণ ঢালি। অভিযোগ, যশোর রোডে নিজের হাসপাতাল নিয়েই ব্যস্ত ছিলেন ওই চিকিত্সক। মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়ায় চিকিত্সায় গাফিলতিতে রোগীমৃত্যুর অভিযোগ দায়ের করে কিবরিয়া পরিবার। বিষয়টি রাজ্য মেডিক্যাল কাউন্সিলে রেফার করে দেয় এমসিআই। এরপর কেটে গিয়েছে ছ-বছর। এবার রাজ্য মেডিক্যাল কাউন্সিলের নির্বাচনে তৃণমূলের চিকিত্সক সংগঠন প্রোগ্রেসিভ ডক্টর্স অ্যাসোসিয়েশনের প্রার্থী গোপালকৃষ্ণ ঢালি। চিকিত্সায় গাফিলতিতে রোগীমৃত্যুর অভিযোগ রয়েছে এমন একজন চিকিত্সককে প্রার্থী করায় সোচ্চার হয়েছে কংগ্রেস এবং বামপন্থী চিকিত্সক সংগঠনগুলি।

কংগ্রেস এবং বামপন্থী চিকিত্সক সংগঠনগুলির আশঙ্কা নির্বাচনে গোপালকৃষ্ণ ঢালি জয়ী হলে, তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের কি আদৌ তদন্ত হবে? তদন্ত শুরু হলেও তার অগ্রগতি কী হবে, তা নিয়েও প্রশ্ন তুলেছে  হেলথ সার্ভিস ডক্টর এবং ন্যাশনালিস্টিক ডক্টর্স ফোরাম। গোটা বিষয়টি নিয়ে মুখে কুলুপ এঁটেছে তৃণমূলের চিকিত্সক সংগঠন প্রোগ্রেসিভ ডক্টর্স অ্যাসোসিয়েশন। বেনিয়ম নিয়ে মুখ খোলেননি চিকিত্সক গোপালকৃষ্ণ ঢালিও।

First Published: Thursday, May 23, 2013, 11:53


comments powered by Disqus