বিজেপি মুখপত্রে সমালোচিত মোদী

বৃহস্পতিবার নিজের ব্লগ-এ গেরুয়া শিবিরের অন্দরমহলের অন্তর্কলহ স্পষ্ট করে দিয়েছিলেন লালকৃষ্ণ আডবাণী। এবার নরেন্দ্র মোদীর কড়া সমালোচনা প্রকাশিত হল খোদ বিজেপির মুখপত্রে। ক্ষমতার জন্য তাড়াহুড়ো করতে গিয়ে মোদী দলের ভাবমূর্তি ক্ষুন্ন করছেন বলে অভিযোগ করা হয়েছে বিজেপির মুখপত্র কমল সন্দেশে।

Updated: Jun 1, 2012, 02:00 PM IST

বৃহস্পতিবার নিজের ব্লগ-এ গেরুয়া শিবিরের অন্দরমহলের অন্তর্কলহ স্পষ্ট করে দিয়েছিলেন লালকৃষ্ণ আডবাণী। এবার নরেন্দ্র মোদীর কড়া সমালোচনা প্রকাশিত হল খোদ বিজেপির মুখপত্রে। ক্ষমতার জন্য তাড়াহুড়ো করতে গিয়ে মোদী দলের ভাবমূর্তি ক্ষুন্ন করছেন বলে অভিযোগ করা হয়েছে বিজেপির মুখপত্র কমল সন্দেশে। মুম্বইয়ে দলের সদ্য সমাপ্ত জাতীয় কর্মসমিতির বৈঠক নিয়ে মুখপত্রে একটি সম্পাদকীয় প্রকাশিত হয়েছে। সম্পাদকীয়তে দলের সংগঠনিক ত্রুটি নিয়ে আক্ষেপ করা হয়েছে।  সেখানে মন্তব্য করা হয়েছে, ক্ষমতার সিড়িতে চড়ার সঙ্গে সঙ্গে ব্যাক্তির চেতনার মানও উন্নত হওয়া প্রয়োজন বলে। কিন্তু একসময় ক্ষমতা থেকে সরে যেতে হবে জেনেও ওই ব্যক্তির তার নীচে থাকা মানুষদের হেয় করেন।
প্রসঙ্গত, বৃহস্পতিবার নিজের ব্লগে বিজেপি সভাপতি নীতিন গডকড়িকে কড়া ভাষায় আক্রমণ করেছিলেন লালকৃষ্ণ আদবাণী। দুর্নীতি ইস্যুতে ১১ নম্বর অশোক রোডের বর্তমান নীতিনির্ধারকদের ভূমিকার সমালোচনা করে গান্ধীনগরের প্রবীণ সাংসদ লেখেন, "বিজেপির ভূমিকা নিয়ে আদৌ সন্তুষ্ট নয় দেশবাসী"। এবারে বিজেপি মুখপত্র সরাসরি মোদীকে কাঠগড়ায় দাঁড় করানোয় বিজেপির অন্তর্দ্বন্দ্বই প্রকাশ্যে এল বলে মনে করছে রাজনৈতিক মহল।