সুপ্রিম কোর্ট আমাকে ক্লিন চিট দিয়েছে: মোদী

Last Updated: Friday, July 12, 2013 - 17:41

এবার গুজরাত দাঙ্গায় নিজের ভূমিকা নিয়ে সওয়াল করলেন গুজরাত মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদী। গান্ধীনগরে নিজের বাড়িতে বসে সংবাদ সংস্থা রয়টার্সকে দেওয়া সাক্ষাতকারে পরিষ্কার মনে করিয়ে দিলেন এ বিষয়ে সুপ্রিমকোর্ট তাঁকে ক্লিনচিট দিয়েছে। মোদীকে জিজ্ঞেস করা হয়েছিল মানুষ যখন তাঁকে ২০০২ গুজরাত দাঙ্গার নিরিখে বিচার করে তখ তাঁর কী প্রতিক্রিয়া হয়। সেই প্রশ্নের উত্তরেই আবারও সুপ্রিম কোর্টের ক্লিন চিটের কখা মনে করিয়ে দেন ২০১৪ লোকসভা নির্বাচনে বিজেপির মুখ নরেন্দ্র সিং মোদী ।
রয়টার্সের প্রশ্নের উত্তরে মোদী বলেন, "যখন দেখি আপনারা ভাবেন যে আমি ধরা পড়ে গেছি তখন সত্যিই খারাপ লাগে। যেন আমি চুরি করতে গিয়ে ধরা পড়ে গিয়েছি। কিন্তু আমার ব্যাপারটা মোটেই সেরকম নয়।" গুজরাত দাঙ্গা নিয়ে কোনওরকম আফশোষ রয়েছে কি না সেই প্রশ্নের উত্তরে মোদী বলেন, "যখন আমরা ড্রাইভিং সিটে বসি, তখন আমরা নিজেরাই গাড়িটা চালাচ্ছি। কিন্তু ধরুন অন্য কেউ গাড়ি চালাচ্ছে, আমরা পিছনের সিটে বসে আছি, হঠাত্‍ যদি একটা কুকুর ছানা গাড়ির তলায় চাপা পড়ে মারা যায়, তাহলে কি পিছনের সিটে বসে আমাদের খারাপ লাগবে না? কাজেই আমি মুখ্যমন্ত্রী কি না সেটা বড় কথা নয়। সবার আগে আমি একজন মানুষ। খারাপ কিছু ঘটলে সেটার জন্য অনুশোচনা হবেই।"
প্রশ্ন ছিল, ২০০২ সালে কি মোদী ঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন? উত্তরে গুজরাত মুখ্যমন্ত্রী বলেন, "নিশ্চয়ই। আমাকে ভগবান যা বুদ্ধি দিয়েছেন, আমার নিজের অভিজ্ঞতা, সেই সময় আমার হাতে যা করণীয় ছিল এবং সিটের তদন্ত রিপোর্ট সেই কথাই বলছে।"



First Published: Friday, July 12, 2013 - 17:41


comments powered by Disqus