তামিলনাড়ুর বন্যা পরিস্থিতি মোকাবিলার জন্য কেন্দ্রের থেকে মিলল না অর্ধেক অনুমোদনও

গত কয়েক সপ্তাহ ধরে ভয়াবহ বৃষ্টির জেরে প্রায় ডুবে রয়েছে তামিলনাড়ু সহ বেশ কয়েকটি শহর। সেখানে ক্ষতিগ্রস্থ হয়েছেন প্রায় কয়েক লাখ মানুষ। তার মধ্যে ভিটে-মাটি ছাড়াও হয়েছেন অনেকেই। সেই মানুষদের পুনরুদ্ধারের জন্যই কেন্দ্রের কাছে ৮ হাজার ৪৮১ কোটি আর্থিক অনুমোদন চেয়েছিলেন মুখ্যমন্ত্রী জয়ললিতা।

Updated By: Nov 23, 2015, 05:32 PM IST
তামিলনাড়ুর বন্যা পরিস্থিতি মোকাবিলার জন্য কেন্দ্রের থেকে মিলল না অর্ধেক অনুমোদনও

ওয়েব ডেস্ক: গত কয়েক সপ্তাহ ধরে ভয়াবহ বৃষ্টির জেরে প্রায় ডুবে রয়েছে তামিলনাড়ু সহ বেশ কয়েকটি শহর। সেখানে ক্ষতিগ্রস্থ হয়েছেন প্রায় কয়েক লাখ মানুষ। তার মধ্যে ভিটে-মাটি ছাড়াও হয়েছেন অনেকেই। সেই মানুষদের পুনরুদ্ধারের জন্যই কেন্দ্রের কাছে ৮ হাজার ৪৮১ কোটি আর্থিক অনুমোদন চেয়েছিলেন মুখ্যমন্ত্রী জয়ললিতা।

যেখানে জরুরি ভিত্তিতে ২ হাজার কোটি টাকা চাওয়া হয়েছিল। সেখানে আজ সকালে মোদী সরকারের তরফ থেকে ৯৪০ কোটি টাকা আর্থিক অনুমোদন দেওয়া হয়। এরপর মোদী সরকারের তরফ থেকে জানানও হয় এখন কেন্দ্র তামিলনাড়ুর ভয়াবহ বন্য পরিস্থিতির জন্য ৯৪০ কোটি টাকা দিয়েছে। বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য কেন্দ্র থেকে একটি পর্যবেক্ষক দল পাঠানো হবে সেখানে। তারপরেই দেওয়া হবে বাকি টাকা।

কয়েক সপ্তাহ ধরে চলা বৃষ্টির জেরে ভয়াবহ বন্যার সৃষ্টি হয়েছে তামিলনাড়ুতে। যার জেরেই বন্যা হয়ে গিয়েছে। এই বন্য কবলিত মানুষদের পুনরুদ্ধারের জন্য কেন্দ্রের থেকে তৎক্ষণাৎ ২ হাজার কোটি টাকা আর্থিক অনুমোদন চেয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু তার মধ্যে মাত্র ৯৪০ কোটি টাকা অনুমোদন পেয়ে রীতিমত নিরাশ হয়েছেন তিনি।

এছাড়াও মুখ্যমন্ত্রীর তরফ থেকে আর্থিক অনুমোদন কোথায় কোন খাতে খরচ করা হবে তার একটি স্মারোকলিপিও পাঠানো হয়েছিল।

যেই বন্যার জেরে প্রায় ১৬৯ জন মানুষ মারা গিয়েছেন এবং প্রায় ৪ লক্ষ মানুষকে ঘর ছাড়া হতে হয়েছে। সেই ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগের জন্য মাত্র এই কটা টাকা অনুমোদন দেওয়ায় জোর জল্পনা চলছে রাজনৈতিক অন্দরে।  

.