নীতীশকে ক্ষমা করবেন না মোদী

Last Updated: Saturday, July 6, 2013 - 20:12

নীতীশের মাটিতে দাঁড়িয়ে বিহার মুখ্যমন্ত্রীকে `দেখে নেওয়ার` হুমকি দিলেন নরেন্দ্র মোদী। বিজেপির সঙ্গে জোট ভাঙার জন্য নীতীশকে ক্ষমা করতে রাজি নন মোদী। শনিবার টেলিকনফারেন্সের মাধ্যমে বিহারের দলীয় সমর্থকদের উদ্দেশ্যে ভাষণে এমটাই হুঁশিয়ারি দিয়েছেন তিনি। রাজ্যের মানুষ বিজপি-জেডি(ইউ)-এর সম্পর্ক ছিন্নকে ভাল চোখে দেখছে না বলে দাবি করেছেন গুজরাত মুখ্যমন্ত্রী।
নীতীশ কুমার ভারতীয় জনতা পার্টির সঙ্গে গাঁটছড়া ভাঙল, আর মোদী দলের নির্বাচনী কমিটির প্রধান মনোনিত হলেন। এই বিষয়টি বিহারের জোট রাজনীতিতেও ভাঙন ধরিয়েছে বলে মনে করছেন মোদী। বিষয়টিত বিজেপি শীর্ষ নেতৃত্ব যে বেশ চটেছে, তাই নীতীশ কুমারকে স্পষ্ট করে দিতে চেয়েছেন মোদী।
প্রথমবার বিহারের রাজনীতি নিয়ে মন্তব্য করে দলীয় কর্মীদের বেশ হাততালি পেলেন তিনি। প্রয়োজন সমর্থদের চাঙ্গা করারও। নীতীশকে চটিয়েও `এক্সিট রুট` খোলা রাখার ব্যবস্থা করেছেন নরেন্দ্র দামোদর দাস মোদী। বিহার ও গুজরাতের মধুর সম্পর্কের কথাও উল্লেখ করতে ভোলেননি তিনি। গুজরাত আর সুরাতেও তিনি বিহার দিবস পালন করেন সেকথা জানিয়েছেন মোদী। মদীর কথায়, "উই আর মেড ফর ইচ আদার।"
আজকের ভিডিও কনফারেন্সে বিহারের পঞ্চায়েত স্তর থেকে শুরু করে রাজ্যস্তর পর্যন্ত নেতা-কর্মীদের `মোদীবাণী` শোনার সুযোগ পেয়েছেন। নির্বাচনী মুখ নির্বাচিত হওয়ার পর প্রথম প্রচারের জন্য হাই টেক প্রযুক্তিতেই ভরসা করেছেন মোদী ভাই।
আজ সন্ধে ৬টা থেকে এই কনফারেন্স শুরু হয়। মোট ৩টি ভাগে ভাগ করে নেওয়া হয় আজকের কনফারেন্সকে। প্রতিভাগে ৫০০জন করে নেতা কর্মীরা নরেন্দ্র মোদীর সঙ্গে মত বিনিময় করেন।



First Published: Saturday, July 6, 2013 - 20:16


comments powered by Disqus