জয়পুরে দাঁড়িয়ে দিল্লিকে নিশানা মোদীর

Last Updated: Tuesday, September 10, 2013 - 21:54

এতদিন প্রশ্ন ছিল কে, এখন প্রশ্ন কবে। প্রধানমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা নিয়ে আপাতত এই জায়গায় দাঁড়িয়ে বিজেপি। রাজনৈতিক মহলের ধারণা আগামী সপ্তাহে সংসদীয় বোর্ডের বৈঠকের পরই প্রধানমন্ত্রী পদের জন্য নরেন্দ্র মোদীর নাম ঘোষণা করতে চলেছে বিজেপি। তবে, প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে নাম নিশ্চিত হওয়ার দিনই নতুন করে বিতর্কে জড়িয়েছেন বিজেপির পোস্টার বয়। 
দু`মাসের টানাপোড়েনে সম্ভবত যবনিকা পড়তে চলেছে। দিনকয়েকের মধ্যেই প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে মোদীর নাম ঘোষণা করতে চলেছে বিজেপি। দিল্লিতে দুদিনের সমন্বয় বৈঠক শেষে অন্তত দলীয় সূত্রে তেমনই ইঙ্গিত। আগামী ১৩ থেকে ১৯ তারিখের মধ্যে বৈঠকে বসছে বিজেপি-র সংসদীয় বোর্ড। বৈঠকের পরই প্রধানমন্ত্রী পদের জন্য মোদীর নাম ঘোষণা করা হতে পারে বলে রাজনৈতিক মহলের ধারনা। সে ক্ষেত্রে ১৯ তারিখ প্রধানমন্ত্রী পদে মোদীর নাম ঘোষণা করতে পারে বিজেপি। যদি তা না হয় তবে মোদীর জন্মদিন ১৭ তারিখকেও বেছে নেওয়া হতে পারে। দুদিনের সমন্বয় বৈঠকে বিজেপি শীর্ষনেতৃত্বকে স্পষ্টভাবে পছন্দের কথা জানিয়ে দিয়েছে সংঘ পরিবার।
 
প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে নাম ঘোষণা যে শুধু সময়ের অপেক্ষা বিলক্ষণ বুঝছেন গুজরাটের মুখ্যমন্ত্রী। মঙ্গলবারই জয়পুর থেকে রাজস্থান বিধানসভা নির্বাচনের প্রচার শুরু করলেন মোদী। প্রথমদিনই তোপ দাগলেন কংগ্রেসের বিরুদ্ধে।
 
কংগ্রেসকে নিশানা করার দিনই নতুন করে বিতর্কেও জড়ালেন বিজেপি-র পোস্টার বয়। অভিযোগ, জয়পুরের সভায় মুসলিমদের বিশেষ পোশাক পরে আসার নির্দেশ দিয়েছিল দলের সংখ্যালঘু সেল। কংগ্রেসের অভিযোগ, ভোটব্যাঙ্কের রাজনীতি করতেই এমন নির্দেশ। অভিযোগ উড়িয়ে বিজেপির দাবি, দলীয় নির্দেশের ভুল ব্যাখা হচ্ছে।



First Published: Tuesday, September 10, 2013 - 21:54


comments powered by Disqus