একাত্তরের ইন্দিরার মতোই ক্ষমতায় ফিরবেন মোদী: অরুণ জেটলি

মোদীর জনপ্রিয়তা তুঙ্গে বলে দাবি করে অরুণ জেটলি আরও বলেন, কিছু হতাশাগ্রস্ত দল জোট বেঁধে হারানোর চেষ্টা করছে। এটা শুধুমাত্র মোদীর জনপ্রিয়তার ভয়েই এক জোট হয়েছে তারা

Updated By: Jan 21, 2019, 07:57 PM IST
একাত্তরের ইন্দিরার মতোই ক্ষমতায় ফিরবেন মোদী: অরুণ জেটলি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মমতার ব্রিগেডের পর মহাজোটের অস্তিত্ব নিয়ে আরও জোরালো সওয়াল শুরু করল বিজেপি। নরেন্দ্র মোদী, অমিত শাহ থেকে শুরু করে অরুণ জেটলি – মহাজোটকে চাঁচাছোঁলা ভাষায় কটাক্ষ করছেন গেরুয়া শিবিরের শীর্ষ নেতারা। ‘১৯৭১ সালের রেপ্লিকা হচ্ছে উনিশের মহাজোট’- এভাবেই কটাক্ষ করলেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। কিডনি প্রতিস্থাপনের পর রুটিন চেকআপের জন্য তিনি এখন আমেরিকায়। সেখান থেকেই জেটলি তাঁর ব্লগে তীক্ষ্ণ ভাষায় বিঁধছেন কংগ্রেস-সহ বিরোধীদের।

আরও পড়ুন- দেশকে নেতৃত্ব দেওয়ার দক্ষতা রয়েছে মমতার, জানিয়ে দিলেন কুমারস্বামী

সোমবার, মহাজোটকে নিয়ে অরুণ জেটলি কটাক্ষ করে বলেন, লোকসভা নির্বাচনে লড়াই হচ্ছে মোদী বনাম বিশৃঙ্খল। ১৯৭১ সালে ইন্দিরা গান্ধীর বিরুদ্ধে ‘মহাজোট’ তৈরির স্মৃতি তুলে জেটলি এ দিন বলেন, “১৯৭১ সালের রেপ্লিকা হতে চলেছে কি উনিশের নির্বাচনে?” উল্লেখ্য, সে সময় বাম-ডান সব দল জোট করেও ব্যাপক জয়লাভ পায় ইন্দিরার কংগ্রেস। মোদীর ক্ষেত্রেও ওই ঘটনার পুনরাবৃত্তি হবে বলে জানান তিনি। জেটলির দাবি, জনগণ গণহত্যায় সামিল হবে না। লেমিং রোগে ভুগতে চায়না তাঁরা।

মোদীর জনপ্রিয়তা তুঙ্গে বলে দাবি করে অরুণ জেটলি আরও বলেন, কিছু হতাশাগ্রস্ত দল জোট বেঁধে হারানোর চেষ্টা করছে। এটা শুধুমাত্র মোদীর জনপ্রিয়তার ভয়েই এক জোট হয়েছে তারা। গতকাল গোয়ায় এক জনসভায় নরেন্দ্র মোদী বলেন, বিরোধীদের মহাজোট হল দুর্নীতি, নেতিবাচক এবং অস্থায়িত্ব একটি জোট। এক সঙ্গে দল বেঁধে বাঁচাও বাঁচাও বাঁচাও চিত্কার করছে তারা।

আরও পড়ুন- বাঁচাতে হবে অসুস্থ বাবাকে! ‘পুরুষ ছদ্মবেশে’ নাপিত হল দুই মেয়ে

উল্লেখ্য, শনিবার কলকাতায় মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা ব্রিগেডের মঞ্চে হাজির হয়েছিল দেশের প্রায় সব বিরোধী দলের শীর্ষ নেতারা। অখিলেশ যাদব, তেজস্বী, মল্লিকার্জুন খাড়গে, শত্রুঘ্ন সিনহা-সহ একাধিক শীর্ষ নেতা বিজেপির উত্খাতে ডাক দেয় এ দিন। মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেন, এই মঞ্চ থেকেই বাজতে শুরু করল বিজেপির ‘মৃত্যুঘণ্টা’।    

.