মোগায় চলন্ত বাসে নির্যাতিতা কিশোরীর মৃত্যু ভগবানের ইচ্ছা, বিতর্কিত মন্তব্য পঞ্জাবের শিক্ষামন্ত্রীর

মোগায় চলন্ত বাসে যৌন নির্যাতন কাণ্ডে বিতর্কে জড়ালেন পঞ্জাবের শিক্ষামন্ত্রী সুরজিত্‍ সিং রাখরা। শনিবার রাখরা বলেন, "ভগবানের ইচ্ছায় মারা গিয়েছে নির্যাতিতা কিশোরী। দুর্ঘটনা যেকোনও সময় ঘটতে পারে। আমরা মানুষের জন্য আরও বেশি করে কাজ করব। যা ঘটেছে তা খুবই দুর্ভাগ্যজনক। প্রকৃতির বিরুদ্ধে আমরা কেউ যেতে পারি না।

Updated By: May 2, 2015, 03:54 PM IST
মোগায় চলন্ত বাসে নির্যাতিতা কিশোরীর মৃত্যু ভগবানের ইচ্ছা, বিতর্কিত মন্তব্য পঞ্জাবের শিক্ষামন্ত্রীর

ওয়েব ডেস্ক: মোগায় চলন্ত বাসে যৌন নির্যাতন কাণ্ডে বিতর্কে জড়ালেন পঞ্জাবের শিক্ষামন্ত্রী সুরজিত্‍ সিং রাখরা। শনিবার রাখরা বলেন, "ভগবানের ইচ্ছায় মারা গিয়েছে নির্যাতিতা কিশোরী। দুর্ঘটনা যেকোনও সময় ঘটতে পারে। আমরা মানুষের জন্য আরও বেশি করে কাজ করব। যা ঘটেছে তা খুবই দুর্ভাগ্যজনক। প্রকৃতির বিরুদ্ধে আমরা কেউ যেতে পারি না।

পঞ্জাবের ক্ষমতাশালী বাদল পরিবারের মালিকানাধীন অরবিট এভিয়েশনের বাসে ঘটেছিল নির্যাতনের ঘটনা। বাদল পরিবারের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। বাতিল করা হবে বাসের পারমিট। ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী প্রকাশ সিং বাদল। মৃত কিশোরীর দেহ রাখা হয়েছে সিঙ্ঘাওয়ালা গ্রামের মর্গে। এর মধ্যেই সরকারের তরফে ২০ লক্ষ টাকা ক্ষতিপূরণ, কিশোরীর মায়ের চাকরি, বিনামূল্যে চিকিত্‍সা ও ফাস্ট ট্র্যাক কোর্টে মামলার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে কিশোরীর পরিবার। শনিবার পঞ্জাবের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রতিবাদ মিছিল করে আম আদমি পার্টি।

গুরুদ্বারে যাওয়ার জন্য মায়ের সঙ্গে ওই বাসে উঠেছিল কিশোরী। যৌন নির্যাতনের চেষ্টায় বাধা দিতে গেলে একদল দুষ্কৃতী কিশোরী ও তার মাকে বাস থেকে ধাক্কা মেরে ফেলে দেয়। দুষ্কৃতীদের মধ্যে বাসের কন্ডাক্টরও ছিল।

কিশোরীর মায়ের বক্তব্য অনুযায়ী ঘটনার পরেও তাদের সাহায্যের জন্য এগিয়ে আসেননি কেউ। এমনকী, বারবার অনুরোধ করা সত্ত্বেও বাস থামাননি চালক।

 

.