ডার্বি জিততে মরিয়া মোহন বাগান

প্রথম ডার্বি জিততে মরিয়া মোহন বাগান

প্রথম ডার্বি জিততে মরিয়া মোহন বাগান অতীত ভুলে ডার্বি জিতে ঘুরে দাঁড়াতে মরিয়া করিম বেঞ্চারিফা। ইস্টবেঙ্গলকে ফেভারিট ধরলেও ওডাফাদের উপর ভরসা রাখছেন মোহনবাগান কোচ। এ-বি-সি-ডি গোল করবে চিডি। ইস্টবেঙ্গল সমর্থকদের ছড়ার পাল্টা ছড়া বেঁধেছে মোহনবাগান সমর্থকরা। ওডাফা-জুয়েল-নবি, ইস্টবেঙ্গল ছবি। সমর্থকদের উচ্ছ্বাস আর ছড়া বাঁধা দেখে কে বলবে দলের পারফরম্যান্স নেই!

ইংল্যান্ড অলআউট হওয়ার পর ইডেনে ভারতীয় সমর্থকদের চিত্কার ঢাকা পড়ে গিয়েছে বাগান সমর্থকদের সমর্থনে। টোলগে-ইচে চোটের জন্য বাইরে। মাথানি পুরো ফিট নন। ডিফেন্সে যে তাঁর দায়িত্ব বাড়াতে হবে, অনুশীলন শুরুর আগে মেহরাজকে তা প্রায় দশমিনিট আলাদা করে বোঝান করিম। আর দলের আশা-ভরসার ভরকেন্দ্রে যিনি, সেই ওডাফা অনুশীলনে আসার পর করিম পড়ে রইলেন তাঁকে নিয়ে। হাল্কা অনুশীলন করলেন। এখনও পাঁজরের চোট পুরোপুরি না সারায় ওডাফা আলাদা শুটিং প্র্যাকটিস করলেন। আধাফিট ওডাফাই যে পুরো ভরসা!

সমর্থকরা সবুজ-মেরুন পতাকা টাঙিয়ে,একেবারে গার্ড অব অনারের ঢঙে মাঠ থেকে বার করলেন নাইজেরীয় স্ট্রাইকারকে। দূর থেকে মোহনবাগানের কোলাজগুলি ফ্রেমবন্দি করছিলেন চিমা ওকেরি।একসময় ওডাফার মতই ডার্বির আগে তাঁকে ঘিরে ছিল আবেগ। কাগজে কলমে ইস্টবেঙ্গলের থেকে পিছিয়ে থাকার কথা স্বীকার করলেও, করিমের দাবি,পরিসংখ্যান এখানে কোনও কাজে আসে না।
 
মোহনবাগানের গোলে আবার ফিরছেন অরিন্দম ভট্টাচার্য। সেন্ট্রাল ডিফেন্সে মেহরাজ-আইবর। দুই সাইডব্যাক বিশ্বজিত সাহা ও নির্মল ছেত্রী।ব্লকরা হিসেবে থাকবেন রাকেশ মাসি।মাঝমাঠে নবি-জুয়েল-ডেনসন।স্ট্রাইকারে ওডাফার সঙ্গী হতে চলেছেন স্ট্যানলি।
 

First Published: Sunday, December 09, 2012, 11:23


comments powered by Disqus