বাদল অধিবেশন শুরু হতেই উত্তাল সংসদ

Last Updated: Wednesday, August 8, 2012 - 10:49

বাদল অধিবেশনের প্রথম দিনই অসম ইস্যুতে উত্তাল লোকসভা। প্রশ্নোত্তর পর্ব বাতিল করে, কোকরাঝাড় সহ নামনি অসমের হিংসা পরিস্থিতি নিয়ে আলোচনার দাবিতে সরব হন বিরোধীরা। পরিস্থিতি মোকাবিলায় লোকসভার অধিবেশন বেলা ১২ পর্যন্ত মুলতুবি রাখার সিদ্ধান্ত নেন স্পিকার মীরা কুমার। বারোটার পর ফের অধিবেশন শুরু হতেই কেন্দ্রকে আক্রমণ করেন প্রবীন বিজেপি নেতা লালকৃষ্ণ আডাবাণী।
বাদল অধিবেশন শুরুর আগেই অসম নিয়ে লোকসভায় মুলতুবি প্রস্তাব আনার সিদ্ধান্ত নিয়েছিল বিজেপি। একই সঙ্গে রাজ্যসভায় প্রশ্নোত্তর পর্ব স্থগিত রেখে অসম পরিস্থিতি নিয়ে আলোচনার দাবিও জানাবে প্রধান বিরোধী দল। তবে বাদল অধিবেশন শুরুর আগে সংসদ বিষয়ক মন্ত্রী পবন বনশল জানান অসমের হিংসা পরিস্থিতি সহ বিরোধীদের আনা যে কোনও ইস্যুতেই আলোচনায় রাজি সরকার। তবে তার জন্য সংসদের অধিবেশনকে চলতে দিতে হবে। তাঁর আশা, চলতি অধিবেশনে যেসমস্ত বিল পেশ হওয়ার কথা, সেগুলি যথা সময়ে পেশ হবে এবং পাশও হবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সুশীল কুমার শিন্ডেও মনে করেন, সংসদ চললে আলোচনার সুযোগ থাকবে।
সরকার অসম পরিস্থিতি নিয়ে আলোচনার দাবি মেনে না নিলে দুই কক্ষই অচল করে দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছে বিজেপি। অসম নিয়ে আজ যন্তর মন্তরে ধরনায় বসছেন বিজেপি নেতারা। এদিকে, অসম ছাড়াও খরা ও বন্যা পরিস্থিতি, খুচরো ব্যবসায় বিদেশি বিনিয়োগ, কয়লা ব্লক বণ্টনে দুর্নীতি, গ্রিড বিকলের মতো একাধিক ইস্যুতে আজ সরকারকে কোণঠাসা করতে তৈরি এনডিএ শিবির।



First Published: Wednesday, August 8, 2012 - 12:33


comments powered by Disqus