জিম্বাবোয়ে সিরিজও ধোনি হারা, দলে জম্মু-কাশ্মীরের রসুল

জিম্বাবোয়ে সিরিজও ধোনি হারা, দলে জম্মু-কাশ্মীরের রসুল

জিম্বাবোয়ে সিরিজও ধোনি হারা, দলে জম্মু-কাশ্মীরের রসুলআজ ওয়েস্ট ইন্ডিজ বিরুদ্ধে মরণ বাঁচন ম্যাচে নামছেন কোহলি এন্ড কোম্পানি। তার আগে ফের দুঃসংবাদ ভারতীয় ক্রিকেট দলের কাছে। ওয়েস্ট ইন্ডিজের ত্রিদেশীয় সিরিজের পর হ্যামসট্রিংয়ের চোটের জন্য আসন্ন জিম্বাবোয়ে সিরিজেও খেলতে পারবেন না মহেন্দ্র সিং ধোনি।

এমনিতেই কোহলির নেতৃত্বে ভারতীয় দলের বর্তমান অবস্থা বেশ শোচনীয়। পরপর দুটো ম্যাচ হেরে আপাতত ভেন্টিলেশনে টিম ইন্ডিয়া। ক্যাপ্টেন কুলের অভাব ভাল রকমই টের পাচ্ছে তাঁর সৈন্যরা। এর মধ্যে জিম্বাবোয়ে সিরিজেও ধোনির দলে না থাকা ভাবাচ্ছে সবাইকেই। প্রতিপক্ষ দুর্বল হলেও চিন্তা পিছু ছাড়ছে না।

ধোনির অবর্তমানে জিম্বাবোয়ের সিরিজও নেতৃত্ব দেবেন বিরাট কোহলি। অন্যদিকে স্পিনার পারভেজ রসুল ঠাঁই পেয়েছেন ভারতীয় দলে। জম্মু-কাশ্মীরের স্পিনার রসুল সে রাজ্য থেকে প্রথম ক্রিকেটার হিসাবে ভারতীয় দলে জায়গা করে নিলেন। বাংলা থেকে দলে রয়েছেন মহম্মদ শামি।

বিসিসিআই সূত্রে খবর, জিম্বাবোয়ের জন্য ধোনির পাশাপাশি বিশ্রাম দেওয়া হচ্ছে ইশন্ত শর্মা, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার ও উমেশ যাদবকে।

অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে নতুনদের যাচাই করে নিতে চাইছে বিসিসিআই।

নির্বাচিত ভারতীয় দল: বিরাট কোহলি (অধিনায়ক), রহিত শর্মা, চেতেশ্বর পূজারা, সুরেশ রায়না, অম্বাতি রায়ুডু, রবীন্দ্র জাদেজা, দীনেশ কার্তিক, অমিত মিশ্র, রসুল আহমেদ, বিনয় কুমার, উনাদকাট, মোহিত।









First Published: Friday, July 05, 2013, 17:53


comments powered by Disqus