মুকেশ-মমতা বৈঠকেও কাঁটা সেই জমি নীতি

Last Updated: Friday, August 2, 2013 - 08:38

বানিজ্যনগরীতে শিল্প সম্মেলনে মুখ্যমন্ত্রীর বড় প্রাপ্তি রিলায়েন্স কর্ণধার মুকেশ অম্বানি। সম্মেলন শেষে এক ঘণ্টারও বেশি সময় ধরে রুদ্ধদ্বার বৈঠক চলে দুপক্ষের। 
বানিজ্যনগরী শিল্প সম্মেলন যেন চাঁদের হাট। হাজির দেশের দেশের প্রথম সারির শিল্পপতিরা। শিল্পপতিদের নক্ষত্রবলয়ে বড় আকর্ষণ ছিলেন রিলায়েন্স গোষ্ঠীর কর্ণধার মুকেশ আম্বানি। বৈঠক শেষে মুকেশ অম্বানির সঙ্গে দীর্ঘ একঘণ্টা একান্তে বৈঠক করেন মুখ্যমন্ত্রী।  
রিলায়েন্স গোষ্ঠী  এরাজ্যে ৪জি পরিষেবা চালুর সিদ্ধান্ত নিয়েছে। শুধু এরাজ্যেই নয় অন্যান্য রাজ্যেও পরিষেবা চালুর কাজ শুরু করেছে রিলায়েন্স। তবে অন্যান্য রাজ্যে প্রকল্পের কাজ এগোলেও এরাজ্যে জমি জটে বিশ বাঁও জলে প্রকল্পের কাজ।  কোথাও জমির চড়া দাম আবার কোথাও বা জমি দালালদের দৌরাত্ম্য। সঙ্গে রয়েছে নতুন সরকারের জমি নীতির কাঁটা। রিলায়েন্স গোষ্ঠীর এই নয়া প্রকল্পে ৩ হাজার কোটি টাকা বিনিয়োগ করার কথা। সরকারি দীর্ঘসূত্রিতার জেরে আপাতত থমকে বড়মাপের পুঁজি বিনিয়োগের এই সম্ভাবনা ।
মুখ্যমন্ত্রীর সঙ্গে একান্তে বৈঠকে এই সব সমস্যার কথাই বিস্তারিত তুলে ধরেন রিলায়েন্স কর্ণধার। একই সঙ্গে হলদিয়া পেট্রোকেমে ৩৮% শেয়ারে  বিড দিয়েছে রিলায়েন্স গোষ্ঠী। এই সংক্রান্ত বিষয় নিয়েও বৈঠকে আলোচনা হয়। তবে একঘণ্টার  বৈঠকে সিংহভাগ অংশজুড়েই ছিল প্রকল্পের কাজ এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে জমি সংক্রান্ত সমস্যার বিষয়।



First Published: Friday, August 2, 2013 - 08:38
comments powered by Disqus