একলা মুকুল

একদা নেত্রী গান গেয়েছিলেন, "যদি তোর ডাক শুনে কেউ না আসে, তবে একলা চলো রে'। বছর ঘুরতে না ঘুরতেই এই একই গান গাইতে হবে দলের সেনপতি মুকুল রায়কে।

Updated By: Mar 1, 2015, 12:25 PM IST
একলা মুকুল

ওয়েব ডেস্ক: একদা নেত্রী গান গেয়েছিলেন, "যদি তোর ডাক শুনে কেউ না আসে, তবে একলা চলো রে'। বছর ঘুরতে না ঘুরতেই এই একই গান গাইতে হবে দলের সেনপতি মুকুল রায়কে।

তৃণমূলের জন্মলগ্ন থেকে মুকুল দলের একনিষ্ঠ কর্মি। মমতা চোখ বন্ধ করে ভরসা করতেন মুকুল রায়কেই। সেই মুকুল এখন ব্রাত্য। মমতা বলছেন দলের সাথে মুকুলের কোনও সম্পর্ক নেই। কিন্তু মুকুল কি বলছেন?

"আমি দলের প্রতিষ্ঠাতা, মমতা চেয়ারম্যান। সময় বলবে দল সঠিক সিদ্ধান্ত নিল কি না? মুকুল রায় শেষ হয়ে যাবার লোক নয়',প্রতিক্রিয়া প্রাক্তন সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক মুকুল রায়ের।

নাটক। নাটক। আর নাটক। রাজনীতিতে কথিত আছে, কেও কারোর বন্ধু নয়, আবার রাজনীতিতে শত্রু বলেও কিছু হয়না। শত্রু-মিত্রের অন্তর্ঘাতে বিপর্যস্ত তৃণমূল এখন শত্রুমুক্ত না মিত্রপূর্ণ তা সময়ই বলবে। সারদা, টেট, ত্রিফলা থেকে একাধিক কেলেঙ্কারিতে মুখ পুড়েছে তৃণমূলের। পোড়া মুখে চুন কাম করতেই কি এই সিদ্ধান্ত তৃণমূলের?

মুকুল নেই, কিন্তু মুকুলের দোসররা এখনও দলে। মুকুল ঘনিষ্টদের সাথে নিয়ে বার্তা দিয়েছেন দলনেত্রী মমতা বন্দোপাধ্যায়। অন্যদিকে অনেকটাই সাবধানী চাল চেলেছেন মুকুল রায়। এখন দেখার, শতরঞ্জের আসল খেলোয়াড় কে?

.