পশুদের পরিবর্তে ঈদে নিজেদের সন্তানের বলিদান দিক মুসলিমরা, বিতর্কিত মন্তব্য বিজেপি বিধায়কের

ফের বিতর্কিত মন্তব্য এক বিজেপি নেত্রীর। ফের নিশানায় দেশের ধর্মীয় সংখ্যালঘুরা। বিজেপির ইন্দোরের সাংসদ ঊষা ঠাকুর মন্তব্য করলেন ঈদ আল-আধা-তে নিষ্পাপ পশুদের বলিদান বন্ধ করুক মুসলিমরা। তাঁর 'পরামর্শ' নিরীহ পশুদের বদলে নিজের সন্তানদের বলিদান দিন মুসলিমরা!  

Updated By: Sep 25, 2015, 11:08 PM IST
পশুদের পরিবর্তে ঈদে নিজেদের সন্তানের বলিদান দিক মুসলিমরা, বিতর্কিত মন্তব্য বিজেপি বিধায়কের

ওয়েব ডেস্ক: ফের বিতর্কিত মন্তব্য এক বিজেপি নেত্রীর। ফের নিশানায় দেশের ধর্মীয় সংখ্যালঘুরা। বিজেপির ইন্দোরের সাংসদ ঊষা ঠাকুর মন্তব্য করলেন ঈদ আল-আধা-তে নিষ্পাপ পশুদের বলিদান বন্ধ করুক মুসলিমরা। তাঁর 'পরামর্শ' নিরীহ পশুদের বদলে নিজের সন্তানদের বলিদান দিন মুসলিমরা!  

তিনি আবার নিজের অদ্ভুত যুক্তি প্রতিষ্ঠা করতে পুরাণের প্রসঙ্গ টেনে এনেছেন। বলেছেন ঈদ আল-আধার দিনে আসলে পুত্রের বলিদান দেওয়া হয়েছিল। পরবর্তীকালে যা ছাগল দিয়ে প্রতিস্থাপিত করা হয়।  

''যদি বলিদান দিতেই হয় তাহলে নিজ পুত্রের বলিদান দেওয়া উচিৎ। তার বদলে নিরীহ পশুদের বলিদান দেওয়ার অধিকার কারোর নেই।'' ঊষা ঠাকুর উবাচ। 

তিনি আরও বলেছেন ''যে সমস্ত মুসলিম ভাইরা নিজেদের পোষ্য জন্তুদের বলিদান থেকে বিরত থেকেছেন আমি তাদের অভিনন্দন জানাই। আমি বিশ্বাস করি আমরা যদি কাউকে জন্ম দিতে না পারি, কারোর প্রাণ নেওয়ার অধিকার আমাদের নেই। এই নীরিহ জন্তুরাও ঈশ্বরের সৃষ্টি।'' 

ইতিমধ্যেই গড়বা প্যান্ডেলে মুসলিমদের প্রবেশ নিষিদ্ধ করার দাবিও জানিয়েছেন ঊষা ঠাকুর। তাঁর দাবি, কোরান মতে মূর্তি পুজো নিষিদ্ধ, তাই মুসলিমদেরও পুজো প্যান্ডেলে প্রবেশের অধিকার নেই। 

 

 

.