কুম্ভমেলা উপলক্ষে রাস্তা চওড়া করতে একাধিক মসজিদের অংশ ভাঙলেন মুসলিমরা

২০১৯ সালের কুম্ভ মেলার 'শাহি স্নান' ১৫ জানুয়ারি। এখন থেকেই সে জন্য প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। খোদ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সামগ্রিক বিষয়টির দেখাশোনা করছেন

Updated By: Jul 3, 2018, 08:59 PM IST
কুম্ভমেলা উপলক্ষে রাস্তা চওড়া করতে একাধিক মসজিদের অংশ ভাঙলেন মুসলিমরা

নিজস্ব প্রতিবেদন: কুম্ভ মেলার প্রস্তুতির জন্য রাস্তা চওড়া করা হচ্ছে এলাহাবাদে। তাতে 'সমস্যা' হয়ে দাঁড়িয়েছিল একাধিক ধর্মীয়স্থান। তাই এই সমস্যার অনেকটাই সমাধান করে দিলেন শহরের মুসলিমরা। পুরনো এলাহাবাদের অপ্রসস্ত রাস্তায় একাধিক মসজিদের কিছু অংশে ভেঙে ফেললেন তাঁরা। এনিয়ে কোনও সমস্যা তৈরি হয়নি।

আরও পড়ুন-সুপ্রিম নির্দেশ : রাজ্য নয়, ডিজিপি নিয়োগ করবে ইউপিএসসি

২০১৯ সালের কুম্ভ মেলার 'শাহি স্নান' ১৫ জানুয়ারি। এখন থেকেই সে জন্য প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। খোদ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সামগ্রিক বিষয়টির দেখাশোনা করছেন। প্রস্তুতির অঙ্গ হিসেবে শহরের একাধিক রাস্তা চওড়া করার সিদ্ধান্ত নিয়েছিল এলাহাবাদ ডেভলপমেন্ট অথরিটি। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় ধর্মীয় স্থানগুলি। কর্তৃপক্ষ শেষপর্যন্ত ওইসব ধর্মীয় স্থানের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেন। এরপরই মসজিদ ভাঙার ব্যাপারে সম্মত হয় একধিক মসজিদ কমিটি।

আরও পড়ুন-‘ভেরিফিকেশন ছাড়াই আপাতত অনলাইনে কলেজে ভর্তি’, জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী

সংবাদ সংস্থা এএনআইকে মসজিদ কমিটির এক কর্মকর্তা জানিয়েছেন, নিজেরাই মসজিদের একাংশ ভঙে ফেলছি। কারণ ওই অংশ সরকারি জায়গায় পড়েছিল। কুম্ভমেলার জন্য সরকার রাস্তা চওড়া করছে। তাই আমার এসে সহায়তা করছি।

.