নবীনের কোপে বিদ্রোহী বিজেডি নেতারা

নবীনের কোপে বিদ্রোহী বিজেডি নেতারা

নবীনের কোপে বিদ্রোহী বিজেডি নেতারা ক্ষমতার রাশ নিজের হাতে রাখতে পেয়ারিমোহন মহাপাত্র-সহ তিন নেতাকে দল থেকে সাসপেন্ড করলেন বিজেডি সুপ্রিমো নবীন পট্টনায়ক। এছাড়া দলের দুই মন্ত্রীকেও সরিয়ে দেওয়ার আর্জি জানিয়ে রাজ্যপালের কাছে চিঠি পাঠিয়েছেন ওড়িশার মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার রাতে লন্ডন থেকে ফিরেই বিদ্রোহী নেতাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে দলের বর্ষীয়ান নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠক করেন নবীন পট্টনায়ক। বৈঠক শেষে শুক্রবার সাংবাদিকদের জানান, দুই মন্ত্রী অঞ্জলি বেহড়া এবং সঞ্জীব সাহুর মন্ত্রীত্ব থেকে সরানোর আর্জি জানিয়ে রাজ্যপাল মুরলীধর চন্দ্রকান্ত ভান্ডারিকে চিঠি দেওয়ার পাশাপাশি বিধায়ক প্রভাত জয়সওয়াল, বিভূতি বলবন্ত রায় এবং সাংসদ পেয়ারিমোহন মহাপাত্রকে দল থেকে সাসপেন্ড করার নির্দেশ দিয়েছেন তিনি।

এর আগেই নবীন পট্টনায়কের লন্ডন সফরের সময়ে, মঙ্গলবার রাতে প্রথমে পেয়ারিমোহনের বাড়িতে এবং পরে ভুবনেশ্বরের একটি হোটেলে বিজেডির বিক্ষুব্ধ গোষ্ঠীর নেতারা রুদ্ধদ্বার বৈঠক করেন। সেই বৈঠকে ছিলেন ২৫ থেকে ২৮ জন বিজেডি বিধায়ক। ছিলেন, নবীন মন্ত্রিসভার ৪ সদস্য সারদা নায়েক, সঞ্জীব শাহু, অঞ্জলি বেহেড়া এবং বদ্রীনায়ায়ণ পাত্রও। সেই সময় দলে কোনওরকম ভাঙনের কথা অস্বীকার করে লন্ডন থেকেই মিডিয়ার উদ্দেশ্যে বিবৃতি জারি করেছিলেন তিনি।

শুক্রবারের এই সিদ্ধান্তে তাঁর বিরোধী গোষ্ঠীকে কোণঠাসা করতে বিজু-পুত্র সফল হলেন বলেই মনে করছে রাজনৈতিক মহল।

First Published: Friday, June 01, 2012, 20:35


comments powered by Disqus