মনমোহন নন, রাহুলও নন, কংগ্রেসের প্রধানমন্ত্রী পদপ্রার্থী হচ্ছেন আধার কর্তা নন্দন? জল্পনায় উত্তাল রাজনৈতিক মহল

Last Updated: Wednesday, December 11, 2013 - 15:20

হঠাত্‍ একটা জল্পনা (বলা হচ্ছে নহাতই গুজব) উত্তাল দেশের রাজনৈতিক মহল। চার রাজ্যে বিধানসভা ভোটে বিপর্যয় থেকে ঘুরে দাঁড়াতে কংগ্রেস নতুন মুখ খুঁজছে। আর তাই একেবার রাজনীতির বাইরে থাকা স্বচ্ছ ভাবমূর্তির একজন তুলে ধরা হতে পারে আসন্ন লোকসভা নির্বাচনে এমনটাই খবর।

আর তাই পার্টির খারাপ অবস্থা থেকে উদ্ধার করতে রাহুল গান্ধী নন, কেন্দ্রের আধার প্রকল্পের প্রধান অধিকর্তা নন্দন নিলেকানিকে পরবর্তী প্রধানমন্ত্রী হিসাবে তুলে ধরা হতে পারে জোর জল্পনা। এক ইংরেজি দৈনিকের রিপোর্টে লেখা হয় ৫৮ বছরের নন্দনকেই প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে তুলে ধরছে কংগ্রেস। যদিও পুরোটাই গুজব বলে উড়িয়ে দিয়েছেন নন্দন স্বয়ং।

মনমোহন সিংয়ের সরকারের ভাবমূর্তিই কংগ্রেসের কাছে বড় সমস্যা, তাই একেবারে নতুন একজনকে এনে নির্বাচনী বৈতরনী পার হতে চাইছেন সোনিয়া গান্ধীর

ইনফোসিসের প্রাক্তন কর্তা নন্দনকে কংগ্রেস প্রধানমন্ত্রী পদপ্রার্থী করবে এমন একটা জল্পনার কথা শুনেই জেডিইউ সাংসদ সদানন্দ তিওয়ারি বলে, এটা সত্যি হলে কংগ্রেস মারাত্মক ভুল করবে। মোদীর জবাব দিতে নন্দনকে তুলে ধরা হলে তা আসলে কংগ্রেস কাছে আত্মহত্যার সামিল হবে বলে জানালেন নীতীশ কুমারের দলের বিতর্কিত এই সাংসদ। কারণ হিসাবে তিনি বলেন, ইংরেজি ভাষা জানা কতিপয় শিক্ষিত লোক ছাড়া নন্দনকে কেউ চেনে না।

গত সেপ্টেম্বরেই জানা যায় কংগ্রেস নেতৃত্ব দক্ষিণের বিজেপি নেতা অনন্তকুমারের কেন্দ্র দক্ষিণ বেঙ্গালুরু থেকে প্রার্থী করতে পারে ইনফোসিসের প্রাক্তন কর্তা নন্দন নিলেকানিকে৷সেই নন্দনকে যে এত বড় দায়িত্ব দেওয়া হতে পারে, সেটা অনেকেরই অজানা।

কংগ্রেসের নেতারা পুরো বিষয়টাই গুজব বলে উড়িয়ে দিয়েছেন।



First Published: Wednesday, December 11, 2013 - 15:09


comments powered by Disqus