উত্তরপ্রদেশের প্রথম জনসভায় ধর্মকে দূরে সরিয়ে মোদী আরও আক্রমণাত্মক, রাহুলকে বললেন শাহেজাদা

Last Updated: Saturday, October 19, 2013 - 23:28

লোকসভা ভোটের আগে উত্তরপ্রদেশে প্রথম জনসভা করে কংগ্রেসকে এক হাত নিলেন নরেন্দ্র মোদী। ধর্মনিরপেক্ষতার ধুয়ো তুলে কংগ্রেস আসলে দেশ জুড়ে বিভাজনের রাজনীতি করছে বলে অভিযোগ করেন বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী। কংগ্রেস ও তার সহযোগী বসপা এবং সপার কড়া সমালোচনা করে দেশে পরিবর্তনের ডাক দেন গুজরাতের মুখ্যমন্ত্রী।
২০১৪ সালের লোকসভা নির্বাচনে আগে কংগ্রেস, বিজেপি সব দলেরই পাখির চোখ উত্তরপ্রদেশ। লোকসভার ৮০টি আসনের সিংহভাগ যার দখলে যাবে, দিল্লির দৌড়ে অনেকটই এগিয়ে থাকবে সে। তাই শনিবার কানপুরকেই জনসভার মঞ্চ হিসেবে বেছে নিয়েছিলেন নরেন্দ্র মোদী। প্রত্যাশা মতই ধারালো আক্রমণ করলেন কংগ্রেসকে।
 
মোদী বললেন, ধর্মের ভিত্তিতে বিভাজন নয়। ঐক্যবদ্ধ ভারত গড়াই হবে বিজেপির লক্ষ্য। আর দুহাজার চোদ্দোয় সেই সুযোগ যে বিজেপিই পাবে এমন দাবি করতেও ছাড়লেন না নরেন্দ্র মোদী।
 
কানপুর থেকেই ভারতকে ইংরেজ মুক্ত করার স্লোগান উঠেছিল। সেকথা মনে করিয়ে দিয়ে রাজ্যকে অখিলেশ, মায়াবতীর শাসন মুক্ত করার ডাক দেন নরেন্দ্র মোদী। কানপুরে নরেন্দ্র মোদীর জনসভা ঘিরে এদিন দলের কর্মী সমর্থকদের মধ্যে ছিল বাধ ভাঙা উচ্ছাস। চ়ড়া রোদ্দুর উপেক্ষা করেও হাজার হাজার মানুষ এদিন সভায় যোগ দেন।



First Published: Saturday, October 19, 2013 - 23:28


comments powered by Disqus