মার্কিন প্রেসিডেন্টকে হারিয়ে নেট সাম্রাজ্যের 'একনায়ক' এখন মোদীই

মার্কিন মুলুকের সাদা বাড়ি (হোয়াইট হাউস) থেকে বারাক বিদায় নিয়েছেন, আর বিদায় বেলায় এতদিনের নেট দুনিয়ার রাজ্যপাটের ব্যাটন হাতে তুলে দিলেন বন্ধু নরেন্দ্র মোদীকে। প্রেসিডেন্ট হাউস ছাড়ার সঙ্গে সঙ্গেই বারাক ওবামার নামের আগে বসে গিয়েছে 'প্রাক্তন' শব্দটি। আর যার ফলে বারাক আর কোনও সাংবিধানিক পদেও নেই। তাঁর স্থানে এসে বসেছেন জনপ্রিয় মার্কিন নেতা তথা রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। ২০১৬ মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনে মার্কিনদের বেস্ট চয়েস ছিলেন তিনিই। কিন্তু বিশ্বখ্যাতিতে ঢের এগিয়ে ছিলেন প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি বারাক ওবামাই। আর তাঁর রাজ্যপাটের ইতিতে মোদীই এখন সেই রাষ্ট্রনেতা যিনি গোটা বিশ্বের নেট দুনিয়ায় সব থেকে বেশি অনুরাগীর মালিক। 

Updated By: Jan 20, 2017, 02:49 PM IST
মার্কিন প্রেসিডেন্টকে হারিয়ে নেট  সাম্রাজ্যের 'একনায়ক' এখন মোদীই

ওয়েব ডেস্ক: মার্কিন মুলুকের সাদা বাড়ি (হোয়াইট হাউস) থেকে বারাক বিদায় নিয়েছেন, আর বিদায় বেলায় এতদিনের নেট দুনিয়ার রাজ্যপাটের ব্যাটন হাতে তুলে দিলেন বন্ধু নরেন্দ্র মোদীকে। প্রেসিডেন্ট হাউস ছাড়ার সঙ্গে সঙ্গেই বারাক ওবামার নামের আগে বসে গিয়েছে 'প্রাক্তন' শব্দটি। আর যার ফলে বারাক আর কোনও সাংবিধানিক পদেও নেই। তাঁর স্থানে এসে বসেছেন জনপ্রিয় মার্কিন নেতা তথা রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। ২০১৬ মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনে মার্কিনদের বেস্ট চয়েস ছিলেন তিনিই। কিন্তু বিশ্বখ্যাতিতে ঢের এগিয়ে ছিলেন প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি বারাক ওবামাই। আর তাঁর রাজ্যপাটের ইতিতে মোদীই এখন সেই রাষ্ট্রনেতা যিনি গোটা বিশ্বের নেট দুনিয়ায় সব থেকে বেশি অনুরাগীর মালিক। 

 

মোদীর নেট অনুরাগীর সংখ্যা- 

টুইটার- ২ কোটি ৬৫ লাখ    

ফেসবুক- ৩ কোটি ৯২ লাখ

গুগল- ৩২ লাখ 

লিঙ্কডিন- ১৯ লাখ

ইনস্টাগ্রাম- ৫৮ লাখ 

ইউটিউব- ৫.৯১ লাখ

 

নেট দুনিয়ায় একাধিপত্য কায়েমকারী রাষ্ট্রনেতা বারাক ওবামা তাঁর 'পদ' ছেড়েছেন গোটা বিশ্বের নেট দুনিয়ার ৮ কোটি ৭ লাখ অনুরাগীকে সঙ্গে নিয়েই। আর এখন মোদীই বিশ্বের সেই রাষ্ট্রনেতা যাকে ইন্টারনেটে সবথেকে বেশি ফলো করা হয়। এমনকি ইন্টারনেট দুনিয়ায় 'ভাইরাল বয়' ট্রাম্পও মোদীর ধারের কাছে নেই।

.