এনসিটিসি নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক শুরু

এনসিটিসি নিয়ে আজ সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসলেন প্রধানমন্ত্রী। শনিবার সকালে দিল্লির বিজ্ঞান ভবনে শুরু হয়েছে প্রস্তাবিত জাতীয় সন্ত্রাসদমন কেন্দ্র গঠন সংক্রান্ত বহু বিতর্কিত বিল নিয়ে বৈঠক।

Updated: May 5, 2012, 10:08 AM IST

এনসিটিসি নিয়ে সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসলেন প্রধানমন্ত্রী। শনিবার সকালে দিল্লির বিজ্ঞান ভবনে শুরু হয়েছে প্রস্তাবিত জাতীয় সন্ত্রাসদমন কেন্দ্র গঠন সংক্রান্ত বহু বিতর্কিত বিল নিয়ে বৈঠক।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ইঙ্গিত দিয়েছেন, বৈঠকে এনসিটিসির বিরোধিতায় সরব হবেন তিনি। নীতীশ কুমার, জয়ললিতা, নবীন পট্টনায়ক, নরেন্দ্র মোদীর মতো অকংগ্রেসি মুখ্যমন্ত্রীরাও জাতীয় সন্ত্রাস দমন কেন্দ্র গঠিত হলে আইনশৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে রাজ্যের সংবিধান-বর্ণিত অধিকার ক্ষুন্ন হবে বলে মনে করছেন। সেক্ষেত্রে দেশের যুক্তরাষ্ট্রীয় কাঠামো ক্ষতিগ্রস্ত হবে বলেই অভিযোগ তাঁদের। অন্যদিকে ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী রমন সিংয়ের মতে, মাওবাদীদের হাতে অপহরণের ঘটনা যেভাবে বাড়ছে, তার মোকাবিলায় জাতীয় নীতি প্রয়োজন। বৈঠকে এই প্রস্তাব দিতে পারেন তিনি। সবমিলিয়ে এনসিটিসি নিয়ে এদিনের বৈঠকে নতুন করে জাতীয় রাজনীতিতে টানাপোড়েন তৈরির সম্ভাবনা দেখছে রাজনৈতিক মহল।