ওলা, উবেরের ভাড়া মেটানোর নয়া পদ্ধতি!

হলুদ ট্যাক্সিকে জনপ্রিয়তার দৌড়ে অনেকটাই পিছনে ফেলে দিয়েছে ক্যাব সার্ভিস। ওলা, উবের, গ্রিন ক্যাব, নেরু ক্যাব- মেট্রোসিটিগুলোতে এরকম হাজার একটা সংস্থার ক্যাব পরিষেবা চলছে। শহর ছাড়িয়ে এখন শহরতলিতেও ছড়িয়ে পড়েছে ক্যাব সার্ভিস। রাস্তায় দাঁড়িয়ে ট্যাক্সি ডাকার ঝক্কি নেই। ফোনে শুধু নির্দিষ্ট অ্যাপটা ডাউনলোড করে নিলেই হল। GPS -এর মাধ্যমে আপনার অবস্থান খুঁজে নিয়ে যথাস্থানে চলে আসবে ক্যাব। গন্তব্যে পৌঁছে যাওয়ার পর ভাড়াও দেখিয়ে দেবে GPS সিস্টেম। কিন্তু এবার সেই নিয়মেই বদল আনতে চলেছে ওলা, উবের।

Updated By: Jul 30, 2016, 12:43 PM IST
ওলা, উবেরের ভাড়া মেটানোর নয়া পদ্ধতি!

ওয়েব ডেস্ক : হলুদ ট্যাক্সিকে জনপ্রিয়তার দৌড়ে অনেকটাই পিছনে ফেলে দিয়েছে ক্যাব সার্ভিস। ওলা, উবের, গ্রিন ক্যাব, নেরু ক্যাব- মেট্রোসিটিগুলোতে এরকম হাজার একটা সংস্থার ক্যাব পরিষেবা চলছে। শহর ছাড়িয়ে এখন শহরতলিতেও ছড়িয়ে পড়েছে ক্যাব সার্ভিস। রাস্তায় দাঁড়িয়ে ট্যাক্সি ডাকার ঝক্কি নেই। ফোনে শুধু নির্দিষ্ট অ্যাপটা ডাউনলোড করে নিলেই হল। GPS -এর মাধ্যমে আপনার অবস্থান খুঁজে নিয়ে যথাস্থানে চলে আসবে ক্যাব। গন্তব্যে পৌঁছে যাওয়ার পর ভাড়াও দেখিয়ে দেবে GPS সিস্টেম। কিন্তু এবার সেই নিয়মেই বদল আনতে চলেছে ওলা, উবের।

GPS নয়। ওলা, উবেরকে ভাড়া গুনতে হবে ট্যাক্সি মিটারের মাধ্যমে। বেসরকারি দুই ক্যাব সংস্থাকে এমনই নির্দেশ দিয়েছে সরকার। ইন্ডিয়ান এক্সপ্রেসে প্রকাশিত খবর অনুযায়ী সড়ক মন্ত্রক থেকে এই নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর। রিপোর্ট বলছে, ক্যাব সংস্থাগুলিকে মোটর ভেহিকল অ্যাক্ট মেনে চলার নির্দেশ দিয়েছে সরকার। কারণ সরকার মনে করে, GPS-এর মাধ্যমে যাত্রীর কাছ থেকে অধিক ভাড়া নিচ্ছে এই ক্যাব সংস্থাগুলি।

.