যাত্রীদের সুবিধায় নতুন ট্রেন

চলতি মরশুমে যাত্রীদের চাপ সামলাতে চার জোড়া স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ-পূর্ব রেল। হাওড়া-এর্নাকুলাম এবং শালিমার-সেকন্দরাবাদ রুটে চলবে স্পেশাল ট্রেন। ফেব্রুয়ারি থেকে মার্চ। প্রতি বছরই এই সময়টায় দক্ষিণ ভারত গামী ট্রেনে যাত্রীদের ভিড় বাড়ে। সেই চাপ সামাল দিতে স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ-পূর্ব রেল।

Updated By: Feb 13, 2016, 12:52 PM IST
যাত্রীদের সুবিধায় নতুন ট্রেন

ওয়েব ডেস্ক: চলতি মরশুমে যাত্রীদের চাপ সামলাতে চার জোড়া স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ-পূর্ব রেল। হাওড়া-এর্নাকুলাম এবং শালিমার-সেকন্দরাবাদ রুটে চলবে স্পেশাল ট্রেন। ফেব্রুয়ারি থেকে মার্চ। প্রতি বছরই এই সময়টায় দক্ষিণ ভারত গামী ট্রেনে যাত্রীদের ভিড় বাড়ে। সেই চাপ সামাল দিতে স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ-পূর্ব রেল।

হাওড়া-এর্নাকুলাম রুটে চলবে চার জোড়া সুপারফাস্ট সুবিধা স্পেশাল। প্রতি শনিবার বিকেল ৫টায় হাওড়া থেকে ছাড়বে হাওড়া-এর্নাকুলাম সুপারফাস্ট সুবিধা স্পেশাল। সোমবার সকাল ৬টায় এর্নাকুলাম পৌছবে ওই ট্রেন। ১৩ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চ পর্যন্ত মিলবে এই পরিষেবা। রিটার্ন জার্নিতে এর্নাকুলাম থেকে প্রতি মঙ্গলবার সকাল ৮টা ৫০ মিনিটে ছাড়বে হাওড়ামুখী এর্নাকুলাম সুপারফাস্ট সুবিধা স্পেশাল। বুধবার রাত ১১টায় ওই ট্রেন হাওড়া পৌছবে। ১৬ ফেব্রুয়ারি থেকে ৮ মার্চ পর্যন্ত মিলবে এই পরিষেবা। ১৯ কামরার ট্রেনে এসি থ্রি টিয়ার কামরা রয়েছে ৪টি, এসি টু টিয়ার ১টি, স্লিপার ক্লাস ১২টি এবং ২টি লাগেজ ভ্যান থাকবে।

৪ জোড়া স্পেশাল ট্রেন চালানো হবে শালিমার-সেকন্দরাবাদ রুটেও। প্রতি রবিবার দুপুর ১২টা ১০ মিনিটে শালিমার থেকে ছাড়বে সেকন্দরাবাদগামী স্পেশাল ট্রেন। সোমবার বিকেল ৩টেয় ওই ট্রেন সেকন্দরাবাদ পৌছবে। ১৪ ফেব্রুয়ারি থেকে ৬ মার্চ পর্যন্ত মিলবে এই পরিষেবা। রিটার্ন জার্নিতে প্রতি সোমবার রাত ৯টা ১০ মিনিটে সেকন্দরাবাদ থেকে ছাড়বে শালিমারগামী স্পেশাল ট্রেন। বুধবার ভোর ৩টেয় শালিমার পৌছবে ওই ট্রেন। ১৫ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চ পর্যন্ত মিলবে পরিষেবা

১৮ কামরার ট্রেন শালিমার-সেকন্দরাবাদ স্পেশালে এসি টু টিয়ার কামরা থাকবে ১টি, এসি থ্রি টিয়ার ১টি, স্লিপার ক্লাস ৬টি, সেকন্ড ক্লাস জেনারেল ৮টি এবং দুটি লাগেজ ভ্যান থাকবে।

.