শাহরুখদের বিশ্বজয়ের স্বপ্ন শুরু আজ থেকে

শাহরুখদের বিশ্বজয়ের স্বপ্ন শুরু আজ থেকে

শাহরুখদের বিশ্বজয়ের স্বপ্ন শুরু আজ থেকেআইপিএলে জিতে শাহরুখ খানের বহুসাধের স্বপ্ন সফল হয়েছে। এবার কিং খানের নজর বিশ্বসেরা হওয়ার। আজ, শনিবার থেকে শুরু হচ্ছে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট বিশ্বের বিশ্বকাপ চ্যাম্পিয়ন্স লিগ টি২০’র মূল পর্বের লড়াই। আর কিছুক্ষণ পরেই আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স নামছে দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে।
দিল্লি শিবিরের কাছে ভাল খবর বীরেন্দ্র সেওয়াগ খেলছেন। নাইট শিবিরের তুরুপের তাস দক্ষিণ আফ্রিকার ঘরের ছেলে জাক কালিস। সেই সঙ্গে অধিনায়ক গম্ভীর, ব্রেন্ডন ম্যাকুলাম, মনোজ তিওয়ারি, সাকিব আল হাসানরা তো রয়েছেন। দিল্লির মূল শক্তি আবার পেস বোলিং। ডেয়ারডেভিলসের দলে আছেন মর্নি মর্কেল, ইরফান পাঠান ও উমেশ যাদব। এই ম্যাচের লড়াইটা দিল্লির বোলারদের সঙ্গে নাইটদের ব্যাটিংয়ের। কেকেআরের কাছে প্লে অফে হেরে ফাইনালে ওঠার স্বপ্ন ধাক্কা খেয়েছিল সেওয়াগদের। দিল্লির সামনে এখন সুযোগ প্রতিশোধ তোলার।

এবারের চ্যাম্পিয়ন্স লিগ টি২০’র ‘এ’ গ্রুপে কলকাতা নাইট রাইডার্সের সাথে রয়েছে আইপিএল-এর আরেক দল দিল্লি ডেয়ারডেভিলস। মুম্বাই ইন্ডিয়ান্স এবং মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস রয়েছে ‘বি’ গ্রুপে। দুই গ্রুপে আইপিএল-এর চারটি দল থাকার কারণে সেমিফাইনালটা ভারতীয় দলগুলোর মধ্যেই সীমাবদ্ধ হয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে। কারণ নক আউট পর্বে খেলবে দুই গ্রুপের শীর্ষ দুটি দল। কিন্তু বিশ্বের বিভিন্ন দেশের সেরা টি২০ ক্লাবগুলোর বিপক্ষে আইপিএল-এর দলগুলো এবার খুব সহজে পার পাবে বলে মনে হয়না। বিশেষ করে দক্ষিন আফ্রিকার দুই দল টাইটান্স এবং হাইভেল্ড লায়ন্স অবশ্যই ‘হোম এডভান্টেজে’ এগিয়ে থাকবে। ভারতীয় দলগুলোর প্রধান চ্যালেঞ্জ দক্ষিন আফ্রিকার বাউন্সি পিচে।

ম্যাচের আগে নাইট রাইডার্সের মালিক শাহরুখ খানের টুইট

"ওরা সমানে আইপিএল সেমিফাইনালের ক্লিপিংস দেখিয়ে যাচ্ছে। উত্তেজনা তুঙ্গে। অবিস্মরণীয় মুহূর্ত। ইনশাল্লাহ, সিএল টি টোয়েন্টি ম্যাচেও থাকতে চাই আমি।"



গ্রুপ ‘এ’: অকল্যান্ড অ্যাইসেস, দিল্লি ডেয়ারডেভিলস, কলকাতা নাইট রাইডার্স, পার্থ স্করচার্স, টাইটান্স।

গ্রুপ ‘বি’: চেন্নাই সুপার কিংস, হাইভেল্ড লায়ন্স, মুম্বই ইন্ডিয়ান্স, সিডনি সিক্সারস, ইয়র্কশায়ার।


First Published: Saturday, October 13, 2012, 17:52


comments powered by Disqus