ছত্তিসগড়ে মাও হামলার তদন্তে এনআইএ

রাজ্য সরকারের অনুমতি পাওয়ার ছত্রিসগড়ে কংগ্রেস নেতাদের ওপর মাওবাদী হামলার ঘটনায় জাতীয় তদন্তকারী সংস্থা, এনআইএকে দিয়ে তদন্ত করার নির্দেশ দিল কেন্দ্র। কেন্দ্রীয় স্ররাষ্ট্রমন্ত্রী সুশীল কুমার শিন্ডে জানিয়েছেন, "আমি রমন সিংয়ের সঙ্গে কথা বলেছি, তিনি এনআইএকে দিয়ে তদন্ত করাতে রাজী হয়েছেন।" স্বরাষ্ট্র সজিব আর কে সিংকে তদন্তের তত্ত্বাবধান করার নির্দেশ দিয়েছেন তিনি।

Updated: May 27, 2013, 11:09 AM IST

রাজ্য সরকারের অনুমতি পাওয়ার ছত্তিসগড়ে কংগ্রেস নেতাদের ওপর মাওবাদী হামলার ঘটনায় জাতীয় তদন্তকারী সংস্থা, এনআইএকে দিয়ে তদন্ত করার নির্দেশ দিল কেন্দ্র। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সুশীল কুমার শিন্ডে জানিয়েছেন, "আমি রমন সিংয়ের সঙ্গে কথা বলেছি, তিনি এনআইএকে দিয়ে তদন্ত করাতে রাজী হয়েছেন।" স্বরাষ্ট্র সজিব আর কে সিংকে তদন্তের তত্ত্বাবধান করার নির্দেশ দিয়েছেন তিনি।
এনআইএকে দিয়ে মাও হানার তদন্ত করানোর সিদ্ধান্ত প্রধানমন্ত্রী মনমোহন সিংকেও জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।
শনিবার ছত্তিসগড়ের বাস্তার জেলায় কংগ্রেস নেতাদের ওপর হামলা চালায় সশস্ত্র মাওবাদীরা। কংগ্রেস নেতা মহেন্দ্র কুমার, প্রদেশ কংগ্রেস সভাপতি নন্দ কুমার প্যাটেল, তাঁর ছেলে দীনেশ ও পাক্তন বিধায়ক উদয় মুদলিয়া সহ ২৭ জনের মৃত্যু হয়। ঘটনায় আহত হয়েছেন ৩২ জন। প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী ভি সি শুক্লাও আহত হয়েছেন।