আজ বিকেলেই মুক্তি পাওয়ার কথা নির্ভয়াকাণ্ডে নাবালক অপরাধীর

মুক্তিতে স্থাগিতাদেশ না দেওয়ায় আজ বিকেলেই মুক্তি পাওয়ার কথা নির্ভয়াকাণ্ডে নাবালক অপরাধীর। ইতিমধ্যেই  নিরাপত্তার কারণে হোম থেকে গোপন স্থানে সরানো হয়েছে তাকে। গতকালই হোমের বাইরে অবস্থানরত নির্ভয়ার বাবা ও মাকে মৌরিস নগর থানায় তুলে নিয়ে যায় পুলিস। একঘণ্টা পরে ছেড়েও দেওয়া হয় তাঁদের। অন্যদিকে শেষ মুহুর্তে  নির্ভয়াকাণ্ডে নাবালক অপরাধীর মুক্তি ঠেকাতে শীর্ষ আদালতের দ্বারস্থ হয় দিল্লির মহিলা কমিশন। মাঝরাতে সুপ্রিমকোর্টের রেজিস্ট্রারের বাড়িতে স্পেশাল লিভ পিটিশন দায়ের করেন  মহিলা কমিশনের সদস্যরা। মামলাটি বিচারাধীন, তাই এখনই নাবালক অপরাধীকে যেন মুক্তি দেওয়া না হয়।

Updated By: Dec 20, 2015, 09:00 AM IST
আজ বিকেলেই মুক্তি পাওয়ার কথা নির্ভয়াকাণ্ডে নাবালক অপরাধীর

ওয়েব ডেস্ক: মুক্তিতে স্থাগিতাদেশ না দেওয়ায় আজ বিকেলেই মুক্তি পাওয়ার কথা নির্ভয়াকাণ্ডে নাবালক অপরাধীর। ইতিমধ্যেই  নিরাপত্তার কারণে হোম থেকে গোপন স্থানে সরানো হয়েছে তাকে। গতকালই হোমের বাইরে অবস্থানরত নির্ভয়ার বাবা ও মাকে মৌরিস নগর থানায় তুলে নিয়ে যায় পুলিস। একঘণ্টা পরে ছেড়েও দেওয়া হয় তাঁদের। অন্যদিকে শেষ মুহুর্তে  নির্ভয়াকাণ্ডে নাবালক অপরাধীর মুক্তি ঠেকাতে শীর্ষ আদালতের দ্বারস্থ হয় দিল্লির মহিলা কমিশন। মাঝরাতে সুপ্রিমকোর্টের রেজিস্ট্রারের বাড়িতে স্পেশাল লিভ পিটিশন দায়ের করেন  মহিলা কমিশনের সদস্যরা। মামলাটি বিচারাধীন, তাই এখনই নাবালক অপরাধীকে যেন মুক্তি দেওয়া না হয়।
এই মর্মে আবেদন জানান  মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল।  সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি টিএস ঠাকুরের সঙ্গেও দেখা করেন তাঁরা। কমিশনের আর্জি পেয়ে সুপ্রিম কোর্টের  রেজিস্ট্রার চেয়ে পাঠান আর্জি রদের  আবেদন সংক্রান্ত যাবতীয় নথি।রাতেই যাতে শুনানি হয় তার চেষ্টাও শুরু করেন স্বাতী মালিওয়াল। বিচারপতি এ কে গোয়েলের বাড়িতে যান কমিশনের সদস্যরা। আবেদনের আর্জি খতিয়ে দেখেন বিচারপতি গোয়েল।  ঠিক হয়েছে সোমবার বিচারপতি গোয়েল এবং বিচারপতি ইউ ইউ ললিতের  অবকাশকালীন বেঞ্চে মামলার শুনানি হবে।  অপরাধী নাবালকের  মুক্তি রদের আবেদন নথিভুক্ত করেছে শীর্ষ আদালত।  যেহেতু সুপ্রিমকোর্টে বিচারাধীন, তাই যাতে নাবালক ধর্ষককে ছাড়া নয় সেবিষয়েটি প্রশাসনের নজরে আনা হবে বলে জানিয়েছেন মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল।

 

.