JD(U) আর নীতীশ কুমারের দল নেই : লালু প্রসাদ যাদব

Last Updated: Saturday, August 12, 2017 - 18:57
JD(U) আর নীতীশ কুমারের দল নেই : লালু প্রসাদ যাদব

ওয়েব ডেস্ক : বিহার রাজনীতিতে 'লালু বনাম নীতীশ' টানাপোড়েন আরও বড় আকার নিল। এমনিতেই দুর্নীতি ইস্যুতে গত ২৬ জুলাই মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন নীতীশ কুমার। সেই সঙ্গে ইতি টানেন ২০১৫ সালে তৈরি হওয়া RJD-JD(U) জোটের। পরদিন সকালেই, বিরোধী BJP-কে নিয়ে ফের সরকার গড়ে কেন্দ্রীয় রাজনীতিতে পদার্পণ করেন নীতীশ। তারপর থেকেই JD(U)-এর বিরুদ্ধে প্রচারে নেমেছেন RJD সুপ্রিমো লালু প্রসাদ যাদব।

সম্প্রতি, দিল্লিতে বিজেপি সভাপতি অমিত শাহ-র সঙ্গে দেখা করেন নীতীশ। রাজ্যসভার সদস্য হওয়ার জন্য তাঁকে সম্বর্ধনা জানান বিহারের মুখ্যমন্ত্রী। উল্টোদিকে বিজেপিতে যোগ দেওয়ার জন্য নীতীশ কুমারকে সরাসরি আহ্বান জানিয়েছেন অমিত শাহ।

আরও পড়ুন- রাজ্যসভায় দলনেতার পদ থেকে শরদ ‌যাদবকে সরালেন নীতীশ

অন্যদিকে, রাজ্যসভায় দলনেতার পদ থেকে শরদ ‌যাদবকে সরিয়ে দিয়ে নতুন করে আরও বড় বিতর্কে জড়িয়েছে JDU। সব মিলিয়ে বিজেপি-র হাত ধরে যখন ঘরে বাইরে সমালোচনার মুখে নীতীশ, ঠিক তখনই তাঁকে তীব্র ভাষায় আক্রমণ করলেন লালু।

আজ লালু প্রসাদ বলেন, ''JD(D) আর নীতীশের দল নয়। তিনি তো বিজেপি-র সদস্য। JD(U)-এর আসল নেতা শরদ যাদব।'' তিনি আরও বলেন, ''কয়েকদিন আগে যে নীতীশ কুমার অমিত শাহর সমালোচনা করতেন, আজ তিনিই ক্ষমতার লোভে তাঁর(অমিত শাহ) সামনে মাথা নোয়াচ্ছেন।'' আজ বিহারের উপমখ্যমন্ত্রী তথা বিজেপি বিধায়কের বিরুদ্ধেও দুর্নীতির অভিযোগ আনেন JDU প্রধান।

আরও পড়ুন- নীতীশকে এনডিএ জোটে সামিল হওয়ার আমন্ত্রণ অমিত শাহের



First Published: Saturday, August 12, 2017 - 18:56
comments powered by Disqus