মোদী নয়, সাফ জানাল জেডি(ইউ)

Last Updated: Saturday, April 13, 2013 - 10:17

প্রধানমন্ত্রী পদে মোদী বিরোধিতা বজায় রেখেই বিজেপির হাত না ছাড়ার ইঙ্গিত দিল জেডি(ইউ)। দলের জাতীয় বৈঠকের প্রথম দিনের শেষে সাধারণ সম্পাদক কে এস ত্যাগী এদিন বলেন, "মোদী প্রশ্নে আগের সিদ্ধানেই অনড় থাকবে তাঁর দল।" মোদীর ধর্মনিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে ত্যাগী এদিন বলেন, "মোদী গুজরাটে দাঙ্গা সামলাতে ব্যর্থ।" তিনি এও জানান প্রধানমন্ত্রিত্বের দৌড়ে নেই বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।
বিজেপির সঙ্গে থাকার ইঙ্গিত দিয়ে ত্যাগী এদিন বলেন, "আমরা দীর্ঘদিন ধরেই বিজেপির সঙ্গে আছি। তবে কর্নাটক, ঝাড়খণ্ড এবং উত্তরপ্রদেশে জোট ধর্ম পালনে ব্যর্থ হয়েছে বিজেপি।" এনডিএ প্রধানমন্ত্রী পদের প্রার্থীর নাম ঘোষণা করা পর্যন্ত অপেক্ষা করবে জেডি(ইউ)।
আজ নয়াদিল্লিতে বৈঠকে বসেছেন জনতা দল(ইউ)-এর শীর্ষ নেতৃত্ব।
বিজেপি সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই সভাপতি রাজনাথ সিং জেডি(ইউ) নেতা শরদ যাদব ও বিহার মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। বিজেপি চাইছে না লোকসভা নির্বাচনের প্রাক্কালে জেডি(ইউ)-র সঙ্গ ছাড়তে।
গত শীতে গুজরাতের জনতা তৃতীয় বারের জন্য মোদীকে নির্বাচিত করার পর থেকেই বিজেপির অন্দরে তাঁকেই দলের নির্বাচনী মুখ করার ভাবনা জোড়াল হয়। কিন্তু বিহার মুখ্যমন্ত্রী তথা এনডিএর অন্যতম শরিক দলের নেতা নিতিশ কুমার মন্তব্য করেন, "প্রধানমন্ত্রী পদপ্রার্থী ধর্ম নিরপেক্ষতা প্রশ্নাতীত হওয়া উচিৎ।" উল্লেখ্য বিহারের সংখ্যালঘু জনতার সংখ্যা ১৫ শতাংশ।



First Published: Saturday, April 13, 2013 - 21:25
comments powered by Disqus