লালুর অভিযোগ উড়িয়ে দিয়ে নীতিশ জানালেন `বিদ্রোহী` বিধায়কদের জন্য তাঁর দলের দরজা খোলা

Last Updated: Tuesday, February 25, 2014 - 16:52

লালু প্রসাদের `চক্রান্ত`-এর অভিযোগ উড়িয়ে দিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। মঙ্গলবার নীতিশ জানালেন তাঁর সংযুক্ত জনতা দল রাজেডি-এর `বিদ্রোহী` বিধায়কদের দলে নিতে প্রস্তুত। বিধানসভার অধ্যক্ষ তাঁর নির্দেশেই এই ভাঙনকে স্বীকৃতি দিয়েছেন এমন অভিযোগও অস্বীকার করলেন তিনি।

নরেন্দ্র মোদীর উত্থানের বিরোধীতা করে এনডিএ জোট ছেড়ে বেড়িয়ে এসেছিলেন নীতিশ কুমার। আজ দিল্লিতে ১১দলের বৈঠকে যোগ দিতে এসে বিহারের মুখ্যমন্ত্রী স্পষ্ট ভাষায় জানালেন বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থীর দিকে জয়ের যে তথাকথিত হাওয়ার কথা বলা হচ্ছে তিনি বাস্তবে তিনি মোটেও তার কোনও লক্ষণ দেখছেন না।

গতকাল লালু প্রসাদ যাদবের আরজেডি-এর ২২জন বিধায়কের মধ্যে ১৩জন দলত্যাগ করার কথা ঘোষণা করেন। লোকসভা নির্বাচনের দলে ভাঙনের বড়সড় পরিস্থিতি সৃষ্টি হয়। আজ অবশ্য `বিদ্রোহী` ১৩ জনের মধ্যে ৬জন বিধায়ক নিজের অবস্থান থেকে সরে এসে জানান তাঁরা মোটেও দল ছেড়ে যাচ্ছেন না।

আজ সকালে দিল্লি থেকে পাটনা ফিরে আরজেডি সুপ্রিমো লালু প্রসাদ যাদব নীতিশ কুমারের বিরুদ্ধে সরাসরি তাঁর দল ভাঙানোর অভিযোগ আনেন। লালু দাবি করেন বিধানসভায় লোভনীয় পদ দেওয়ার নাম করে তাঁর দলে ভাঙন ধরাবার চেষ্টা করছেন নীতিশ।

বিহার বিধানসভার অধ্যক্ষের বিরুদ্ধেও এই ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগ এনেছেন লালু। যদিও, লালু দাবি করেছেন `বিদ্রোহী` ১৩ বিধায়কের মধ্যে ৯জন মোটেও দল ছেড়ে যাচ্ছেন না। দলের ভাঙনের কথাও অস্বীকার করেন তিনি।

আজ প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবরি দেবীর সরকারী আবাসনে আরজেডি-এর আইন পরিষদের জরুরি বৈঠকের ডাক দেওয়া হয়েছে।



First Published: Tuesday, February 25, 2014 - 15:18


comments powered by Disqus