ইরাকে অপহৃত ভারতীদের মৃত মানতে নারাজ সুষমা স্বরাজ

ইরাকে অপহৃত ভারতীয়দের জীবীত দাবি করলেন বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ। অপহৃত ৪০ জন ভারতীয়দের সম্পর্কে মিথ্যে কথা বলছে কেন্দ্রীয় সরকার। কংগ্রেসের এই অভিযোগ   মেরে ফেলা হয়েছে এই খবর মানতে নারাজ সুষমা। তাঁর দাবি অপহৃতরা জীবীত বলে সূত্রে খবর রয়েছে ভারতের কাছে।

Updated By: Nov 28, 2014, 01:15 PM IST
ইরাকে অপহৃত ভারতীদের মৃত মানতে নারাজ সুষমা স্বরাজ

ওয়েব ডেস্ক: ইরাকে অপহৃত ভারতীয়দের জীবীত দাবি করলেন বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ। অপহৃত ৪০ জন ভারতীয়দের সম্পর্কে মিথ্যে কথা বলছে কেন্দ্রীয় সরকার। কংগ্রেসের এই অভিযোগ   মেরে ফেলা হয়েছে এই খবর মানতে নারাজ সুষমা। তাঁর দাবি অপহৃতরা জীবীত বলে সূত্রে খবর রয়েছে ভারতের কাছে।

জুন মাসে মোসুলে তুরস্কের এক নির্মাণ সংস্থার হয়ে কাজ করার সময়ে ওই ৪০ জন ভারতীয়কে অপহরণ করা হয়। পালিয়ে আসা অপহৃত ভারতীয় মেসিহা জানান জুন মাসের ১৫ তারিখ বাংলাদেশিদের সঙ্গে তাদের অপহরণ করা হয়। তাদের ট্রাক বোঝাই করে এরবিলে নিয়ে যাওয়া হয়েছিল বলে জানায় মেসিহা। সেখানেই একটি ফাঁকা জায়গায় তাদের মেরে ফেলা হয়েছিল বলে দাবি মেসিহার। তার নিজের দুটো গুলি লাগলেও তিনি পালিয়ে আসতে সক্ষম হয়েছেন বলে জানিয়েছেন মেসিহা।

সুষমার পাল্টা দাবি, "এই কাহিনির মধ্যে অনেক ফাঁকফোকড় রয়েছে। আমাদের কাছে দুটো বিকল্প রয়েছে। মেসিহার কথা বিশ্বাস করে খোঁজ বন্ধ করে দেওয়া, অথবা অর কথায় আমোল না দিয়ে নিজেদের খোঁজ চালিয়ে যাওয়া। প্রায় ৬টি বিশ্বাসযোগ্য সূত্রে সরকারের কাছে খবর আছে যে অপহৃত ভারতীয়রা বেঁচে রয়েছেন। আমি সেইসব লিখিত তথ্য অরুণ জেটলি ও হরসিমরত কউর বাদলকে দেখিয়েছি।"

 

 

.