কংগ্রেসের ডাকা ওড়িশা বন‍্‌ধে অশান্তি

Last Updated: Monday, September 10, 2012 - 12:08

কংগ্রেসের ডাকা ওড়িশা বন‍্‌ধে অশান্তি ছড়াল। রাজ্যের বিভিন্ন জায়গা থেকে বন‍্‌ধকে সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে। পুলিশ ও বন‍্‌ধ সমর্থকদের মধ্যে সরাসরি সংঘর্ষ হয়।
সভা চলাকালীন পুলিসি অভিযানের প্রতিবাদে আজ চব্বিশ ঘণ্টার ওড়িশা বন‍্‌ধের ডাক দিয়েছে কংগ্রেস। বন‍্‌ধে ব্যাপক প্রভাব পড়েছে রাজ্যজুড়ে। সকাল থেকে দোকান বাজার বন্ধ, পথে নামেনি বাস, ট্যাক্সি, অটো। বন‍্‌ধে প্রভাব পড়েছে ট্রেন চলাচলেও। প্রায় বারো ঘণ্টা দেরিতে চলছে ট্রেনগুলি।
গত বৃহস্পতিবার কংগ্রেসের সভা চলাকালীন পুলিসি অভিযানে আহত হন বেশ কয়েকজন কংগ্রেস কর্মী। ৬ সেপ্টেম্বর ওড়িশা জুড়ে মিছিল করে কংগ্রেস৷ রাজ্যের বিভিন্ন জায়গায় পুলিশের সঙ্গে কংগ্রেস কর্মী-সমর্থকদের সংঘর্ষও হয়৷ এই ঘটনায় ইতিমধ্যেই কংগ্রেস নেতা জগদীশ টাইটলারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে ওড়িশা পুলিশ৷ ।
বন‍্‌ধে রাস্তায় বাস পুড়িয়ে দেওয়ার ঘটনা ঘটল। ভুবনেশ্বরে বন‍্‌ধ সমর্থকরা অটোয় হামলা চালায়। বিভিন্ন বাসকে লক্ষ্য করে ইটও ছোঁড়েন বন‍্‌ধ সমর্থকরা। বন‍্‌ধে অশান্তি ছড়ানোর দায়ে এখনও পর্যন্ত ২০০ জন বন‍্‌ধ সমর্থককে গ্রেফতার করা হয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্রচুর পুলিস মোতায়েন করেছে সরকার। ভুবনেশ্বরের বিভিন্ন এলাকায় ৫১ কোম্পানি নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে।
 
পুলিশের দাবি পরিস্থিতি এখন সম্পূর্ণ নিয়ন্ত্রনে। রাজ্যের কংগ্রেস সভাপতি নিরঞ্জন পট্টনায়ক অবশ্য দাবি করেছেন বন‍্‌ধ সর্বাত্মক ও সফল। সংঘর্ষের ঘটনায় তার দলের সমর্থকরা কেউ দায়ী নয়। 



First Published: Monday, September 10, 2012 - 16:19


comments powered by Disqus