ব্যাঙ্কের ভিতরে টাকা তোলার লাইনে মৃত সত্তোর্ধ বৃদ্ধ, কেউ ফিরেও তাকালো না

আরও একবার চরম অমানবিকতার সাক্ষী হল দেশ। নোট ভোগান্তির ব্যস্ত সময়ে মানুষ ফিরেও তাকালোনা মুমূর্ষুর দিকে। এবার এটিএমের লাইনে নয়। একেবারে ব্যাঙ্কের ভিতরে। তামিলনাড়ুর তাঞ্জাভূরেরর এই দৃশ্য দেখে শিউরে উঠছে মানবিকতা।

Updated By: Dec 4, 2016, 08:43 PM IST
ব্যাঙ্কের ভিতরে টাকা তোলার লাইনে মৃত সত্তোর্ধ বৃদ্ধ, কেউ ফিরেও তাকালো না

ওয়েব ডেস্ক: আরও একবার চরম অমানবিকতার সাক্ষী হল দেশ। নোট ভোগান্তির ব্যস্ত সময়ে মানুষ ফিরেও তাকালোনা মুমূর্ষুর দিকে। এবার এটিএমের লাইনে নয়। একেবারে ব্যাঙ্কের ভিতরে। তামিলনাড়ুর তাঞ্জাভূরেরর এই দৃশ্য দেখে শিউরে উঠছে মানবিকতা।

যিনি মরে পড়ে আছেন তিনিও আমাদের মত একজন। আর যাঁরা এগিয়ে না এসে  ব্যস্ত নিজের নিজের কাজে তাঁরাও ভিন গ্রহের নয়। আমরা, আমরাই হয়ে গেছি এমন। এই অসহনীয় দৃশ্যটি তামিলনাডুর তাঞ্জিভূরের। সত্তোর্ধ এই বৃদ্ধ এসেছিলেন ব্যাঙ্কে। নোট বাতিলের জেরে টাকা তোলার লাইনে দাঁড়াতে। দাড়িয়েছিলেন অন্য সবার সঙ্গে। ধকল নিতে পারেনি শরীর।

ব্যাঙ্কের মধ্যেই লুটিয়ে পড়েন। একটু জল দিতে, চিকিত্‍সার ব্যবস্থা করতে, এমনকী সামান্য কৌতুহলেও এগিয়ে আসেনি কেউ। সবাই ব্যস্ত নিজের লাইন সামলাতে, টাকা তুলতে। ব্যাস্ত ছিলেন ব্যঙ্ক কর্মীরাও। রোবটের মত। কেউ কেউ এগিয়ে আসেনি। গতকাল ঠিক এমনটাই হয়েছিল ব্যান্ডেলে। এটিএমের লাইনে দাঁড়িয়ে লুটিয়ে পড়েন এক পৌঢ়। ঘণ্টাখানেক পড়ে থেকে মৃত্যু হয়। লাইন ছেড়ে কেউ এগিয়ে আসেনি। আমরা কেউ আর এগিয়ে আসি না। আমরা বড় ব্যস্ত হয়ে গেছি।

.