আলিপুরদুয়ার বোমাকাণ্ডে গ্রেফতার ১

আলিপুরদুয়ার বোমাকাণ্ডে গ্রেফতার ১

আলিপুরদুয়ার বোমাকাণ্ডে গ্রেফতার ১আলিপুরদুয়ারের বাস থেকে টাইম বোমা উদ্ধারের ঘটনায় এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিস। গতকাল সন্ধেয় শামুকতলা থেকে টিঙ্কু দাস নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিস। বুধবার গভীর রাতে জয়গা থেকে সঙ্কোশগামী একটি বাস থেকে অত্যাধুনিক টাইম বোমা উদ্ধার করেছিল পুলিস। ভুটান সীমান্ত থেকে আসা ওই বাসে কোথা থেকে বোমা এল তা নিয়ে তদন্ত শুরু করেছে।

স্কুলব্যাগে টাইম বোমা রাখা আছে যাত্রীবাহী বাসের ভিতর। বুধবার রাতে গোপন সূত্রে এই খবর পাওয়ার পরই  জয়গাঁ থেকে সঙ্কোশগামী বাসটিকে আটকায় শামুকতলা থানার পুলিস। গদাধর নদীর ব্রিজের কাছে বাসটিকে থামিয়ে উদ্ধার করা হয় বোমাসহ ব্যাগ। বম্ব স্কোয়াডের স্নিফার ডগ প্রাথমিকভাবে বোমাটিকে নিষ্ক্রিয় বলে জানায়। কিন্তু পরে জলপাইগুড়ি থেকে বম্ব স্কোয়াডের সদস্যরা এসে দেখেন বোমাটি সক্রিয় রয়েছে। রাতেই তাঁরা সেটিকে নিষ্ক্রিয় করে। একটি প্লাস্টিকের জারের ভিতর থাকার জন্যই স্নিফার ডগ বোমার অস্তিত্ব টের পায়নি বলে জানিয়েছে পুলিস।
 
যাত্রীবাহী বাস থেকে বোমা উদ্ধারের ঘটনায় নড়ে চড়ে বসছে উত্তরবঙ্গ পুলিস প্রশাসন। ওই ঘটনায় কোনও জঙ্গি সংগঠনের হাত রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিস।
 

First Published: Friday, October 12, 2012, 10:48


comments powered by Disqus