পেঁয়াজ এখানে ৯ টাকা কিলো!

পেঁয়াজ এখানে ৯ টাকা কিলো!

পেঁয়াজ এখানে ৯ টাকা কিলো!আধুনিক ভারতীয়র জীবনে যখনই সমস্যা এসেছে, তা নিমেষে সমাধান করে দিয়েছে মাউসের ক্লিক। এবারেও তার ব্যতিক্রম হল না। পেঁয়াজের দামে ঝাঁঝে যখন আসমুদ্রহিমাচলের নাভিশ্বাস উঠছে, তখন একটি মাত্র মাউসের ক্লিকেই মিলছে ৯টাকায় ১কিলো পেঁয়াজ!

বৃহস্পতিবার থেকে অনলাইনে পেঁয়াজ বিক্রি শুরু করল মার্কিন অনলাইন শপিং সংস্থা গ্রুপ অনের ভারতীয় শাখা গ্রুপ অন ইন্ডিয়া। টানা সাতদিন তাদের ওয়েবসাইট পেঁয়াজ মিলবে ৯টাকা কিলো দরে। জনপ্রিয়তায় বিদেশি ব্র্যান্ডের পোশাক, জুতো, ইলেকট্রনিক সরঞ্জাম সবকিছুকে পিছনে ফেলে দিয়ে নিমেষে উবে যাচ্ছে পেঁয়াজ। কলকাতা সহ ভারতের মোট ৭৮টি শহরে আগামী ১ সপ্তাহ ধরে দুপুর ১টা থেকে অনলাইনে পাওয়া যাচ্ছে পেঁয়াজ। সাতদিনে মোট ৩০০০ কিলো পেঁয়াজ বিক্রি করবে গ্রুপ অন ইন্ডিয়া। বৃহস্পতিবার বেলা ১টায় বাজার খোলার ৪৫ মিনিটের মধ্যে পেঁয়াজ কিনেছেন মোট ৪৯১ জন ক্রেতা।

তবে ইচ্ছামত যত খুশি পেঁয়াজ কেনা যাবে না এখান থেকে। একজন ক্রেতা মাত্র এক কিলো পেঁয়াজই কিনতে পারবেন। কেনার ১০দিনের মধ্যে তা বিশেষ কুরিয়ারে পৌঁছে দেওয়া হবে ক্রেতার ঠিকানায়। যার জন্য লাগবে আরও ৫০ টাকা ডাক খরচ। আর তা যদি দিতে না চান, তবে ওই অনলাইন সংস্থা থেকেই কিনতে হবে অন্তত ৫০০ টাকার জিনিস। শুধুমাত্র গ্রুপনের রেজিস্টার্ড ক্রেতারাই এইভাবে পেঁয়াজ কিনতে পারবেন।

First Published: Friday, September 06, 2013, 20:47


comments powered by Disqus