এই কথা একমাত্র অমিতাভ বচ্চনই বলতে পারেন!

সাত বছরের ছোট্ট মেয়ে সুগম, সটান প্রশ্নটা করে ফেলল শাহেনশাকে, "আমি তোমার ছেলেবেলা সম্পর্কে জানতে চাই। তুমি বিগ বি কেমন করে হলে?" প্রশ্ন শুনে দিল্লির ইন্ডিয়া গেটে এন.ডি.এ সরকারের দ্বিতীয় বর্ষপূর্তি অনুষ্ঠানের দর্শকাসন তখন মুখে কুলুপ এঁটেছে।

Updated By: May 28, 2016, 11:37 PM IST
এই কথা একমাত্র অমিতাভ বচ্চনই বলতে পারেন!

ওয়েব ডেস্ক: সাত বছরের ছোট্ট মেয়ে সুগম, সটান প্রশ্নটা করে ফেলল শাহেনশাকে, "আমি তোমার ছেলেবেলা সম্পর্কে জানতে চাই। তুমি বিগ বি কেমন করে হলে?" প্রশ্ন শুনে দিল্লির ইন্ডিয়া গেটে এন.ডি.এ সরকারের দ্বিতীয় বর্ষপূর্তি অনুষ্ঠানের দর্শকাসন তখন মুখে কুলুপ এঁটেছে।

আর তার পর মুহুর্তেই হাততালির রোল উঠল যখন প্রশ্ন শোনা মাত্র 'বিগ বি' বসে পড়লেন মঞ্চের উপর এবং বললেন, "কে বলেছে আমি বিগ বি? এই দেখ (ততক্ষণে তিনি মঞ্চে বসে পড়েছেন) আমি তো তোমার চেয়েও ছোট।" সুগমের বন্ধুরা তখন হেসে কুটোপাটি। অমিতাভ আরও যোগ করলেন, "বিগ বি শুধুই একটা নাম যা গণমাধ্যমের লোকেরা আমাকে দিয়েছেন। কেউ বড়ো নয়। একজন কেবল তার লক্ষ্যে পৌঁছবার জন্য নিজের কাজটা করে যেতে পারে।"

তিনি তাঁর বাবা প্রখ্যাত কবি হরিবংশ রাই বচ্চনের রচিত 'মধুশালা' থেকে কয়েক লাইন পড়েও শোনান এবং বলেন একাগ্রতার সঙ্গে যদি কেউ তার কাজ করে যায় তাতেই সাফল্য আসবে।

সমগ্র অনুষ্ঠানের মধ্যে কেবল 'বেটি বাঁচাও, বেটি পড়াও' শীর্ষক অংশটিতেই ছিলেন অমিতাভ এবং বলেছেন 'বেটি বাঁচাও, বেটি পড়াও' প্রকল্পের আসল উদ্দেশ্য হল দেশ থেকে পুত্র ও কন্যা সন্তানের মধ্যেকার বিভেদ মুছে দেওয়া।

উনি যাই বলুন, সত্যিই উনি 'বিগ বি', একথা ওনার মুখেই মানায়।  

 

.