সাধ্বী ইস্যুতে সুরবদল বিরোধীদের, ইস্তফার বদলে নিন্দা প্রস্তাব আনার দাবি

সাধ্বী নিরঞ্জন ইস্যুতে সুরবদল বিরোধী শিবিরের। সাধ্বীর ইস্তফার দাবি থেকে সরে এসে নতুন স্ট্র্যাটেজি নিলেন বিরোধীরা। দাবি উঠেছে, এই ইস্যুতে রাজ্যসভায় নিন্দা প্রস্তাব আনতে হবে সরকারকে। সিদ্ধান্ত নিতে হবে সোমবারের মধ্যে।সাধ্বী ইস্যুতে উত্তাল রাজ্যসভার ছবিটা বদলাল না শুক্রবারও।

Updated By: Dec 5, 2014, 07:53 PM IST
সাধ্বী ইস্যুতে সুরবদল বিরোধীদের, ইস্তফার বদলে নিন্দা প্রস্তাব আনার দাবি

নয়া দিল্লি: সাধ্বী নিরঞ্জন ইস্যুতে সুরবদল বিরোধী শিবিরের। সাধ্বীর ইস্তফার দাবি থেকে সরে এসে নতুন স্ট্র্যাটেজি নিলেন বিরোধীরা। দাবি উঠেছে, এই ইস্যুতে রাজ্যসভায় নিন্দা প্রস্তাব আনতে হবে সরকারকে। সিদ্ধান্ত নিতে হবে সোমবারের মধ্যে।সাধ্বী ইস্যুতে উত্তাল রাজ্যসভার ছবিটা বদলাল না শুক্রবারও।
আগামী সপ্তাহে স্বাভাবিক ছবি  ফিরবে কিনা, এ প্রশ্নের উত্তর এখন নির্ভর করছে সরকারের অবস্থানের ওপর।

কংগ্রেস, তৃণমূল, জেডিইউ, সিপিআইএম সহ মোট নটি দলের পক্ষ থেকে নিন্দা প্রস্তাবের দাবিতে চিঠি দেওয়া হয়েছে কেন্দ্রকে। সঙ্গে হুঁশিয়ারি, দাবি না মানলে চলবে অচলাবস্থা।  বিরোধীদের নিন্দা প্রস্তাবের দাবি আগেও উড়িয়ে দিয়েছে শাসক পক্ষ।এবার কি তা মানা হবে?

এখনও পর্যন্ত সরকার অনড় পুরনো অবস্থানেই।

বিরোধীদের দাবিমতো, মন্ত্রী নিজে ক্ষমা চেয়েছেন সংসদে। বিজেপি শীর্ষনেতারা প্রকাশ্যে সাধ্বীর মন্তব্যের সমালোচনা করেছেন। প্রধানমন্ত্রীও পাশে দাঁড়াননি সাধ্বীর। সংসদের দু-কক্ষে এ নিয়ে তিনি বিবৃতি দিয়েছেন। এরপরও বিরোধী শিবিরের কী দাবি থাকতে পারে? প্রশ্ন বিজেপির।

লোকসভাতেও আন্দোলন জারি রেখেছে একজোট বিরোধীপক্ষ। রাহুল গান্ধীর নেতৃত্বে মুখে কালো কাপড় বেঁধে এদিন সংসদের বাইরে বিক্ষোভ দেখানো হয়।

কংগ্রেস-তৃণমূল সাধ্বী ইস্যুতে একসঙ্গে বিক্ষোভ দেখালেও ময়দানে নামেনি সিপিআইএম।  

 

.