সুবিচারের আশায় রাজ্যপালের দ্বারস্থ নিহত ছাত্রনেতার পরিবার

সুবিচারের আশায় রাজ্যপালের দ্বারস্থ নিহত ছাত্রনেতার পরিবার

সুবিচারের আশায় রাজ্যপালের দ্বারস্থ নিহত ছাত্রনেতার পরিবারসুবিচারের আশায় এবার রাজ্যপালের দ্বারস্থ হল নিহত ছাত্রনেতা সুদীপ্ত গুপ্তের পরিবার। আজ বিকেল পাঁচটায় রাজ্যপালের সঙ্গে দেখা করেন সুদীপ্তর বাবা প্রণব গুপ্ত, দিদি সুমিতা সেনগুপ্ত এবং তাঁর স্বামী। সঙ্গে ছিলেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র।

বৈঠকের পর সুদীপ্তর দিদি সুমিতা সেনগুপ্ত সাংবাদিকদের বলেন রাজ্যপাল তাঁদের বক্তব্য শুনেছে। ঘটনার সিবিআই তদন্ত সহ ন্যায়বিচারের একাধিক দাবি জানিয়েছেন। রাজ্যপালও তাঁদের বক্তব্য শুনেছেন। তবে মুখ্যমন্ত্রীর সঙ্গে এই বিষয়ে তাঁরা আর যোগাযোগ করবেন না বলে স্পষ্টই জানিয়েছেন সুমিতা দেবী। মুখ্যমন্ত্রীর এর আগে ঘটনাটিকে 'তুচ্ছ' বলায় উষ্মা প্রকাশ করে তাঁরা জানান মুখ্যমন্ত্রীর থেকে তাঁদের কোনও সাহায্যের প্রত্যাশা নেই। 

আজ সকালে সুদীপ্তর বাড়িতে যান বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী। ভাইয়ের মৃত্যু  নিয়ে মুখ্যমন্ত্রীর মন্তব্যের কড়া সমালোচনা করলেন সুদীপ্তর দিদি সুমিতা সেনগুপ্ত। একইসঙ্গে সুদীপ্তর পরিবারকে আইনি সাহায্যেরও আশ্বাস দেন বিরোধী দলনেতা। 

মুখ্যমন্ত্রী এই ঘটনাকে `তুচ্ছ ঘটনা` বলায় এদিন ক্ষোভে ফেটে পড়েন দিদি সুমিতা সেনগুপ্ত। মুখ্যমন্ত্রীর বক্তব্য তদন্তকে নিরপেক্ষ হতে দেবে না বলে অভিযোগ করেন দিদি সুমিতা। বিচার পেতে সুপ্রিম কোর্ট পর্যন্ত যেতে চান সুদীপ্তর বাবা প্রণব গুপ্ত। রাজ্য পুলিসের উপর আস্থা হারিয়ে বিচারবিভাগীয় তদন্তের দাবি জানান তিনি।

আজ বেলা ১১টা নাগাদ নিউ গড়িয়ায় সুদীপ্তর বাড়ি যান সূর্যকান্ত মিশ্র। সঙ্গে ছিলেন সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী। তাঁকে ও তাঁর দলকে বিচারের লড়াইয়ে পাশে থাকতে আর্জি জানান প্রণব বাবু। বিচার পেতে আদালতের পাশাপাশি রাজ্যপালের কাছেও যাবেন বলে জানান তিনি। সূর্যকান্ত মিশ্রও তাঁদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। রাজ্য পালের সঙ্গে সাক্ষাতের ক্ষেত্রেও তিনি সাহায্য করবেন বলে জানান সূর্যবাবু।

পরে সাংবাদিকদের বিরোধী দলনেতা জানান তিনি পরিবারের সঙ্গে দেখা করতে এসেছিলেন। রাজনৈতিক লড়াইয়ের পাশাপাশি মানবিক লড়াইয়েও তিনি এবং তাঁর দল সুদীপ্তর পাশে থাকবেন।

অন্যদিকে, মঙ্গলবার চারটি বামপন্থী ছাত্র সংগঠনের আইন অমান্য কর্মসূচিতে যোগ দিয়েছিলেন ডায়মন্ড হারবার ফকিরচাঁদ কলেজের ছাত্র সুজয় দাস। বামেদের অভিযোগ,  কলকাতা থেকে ফেরার পরেই তাঁকে আক্রমণ করে কলেজের তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা। আহত সুজয় দাসকে হাসপাতালে ভর্তি করা হয়। আজ তাঁকেও দেখতে যাবেন বিরোধী দলনেতা।






First Published: Friday, April 05, 2013, 17:39


comments powered by Disqus