চ্যালেঞ্জের মুখে বিজেপি, ২০১৯ লোকসভা নির্বাচনের জন্য আসনরফা সেরে ফেলল ইউপির বিরোধী জোট

রাজ্যে ক্ষমতায় ফিরতে মরিয়া সপা। সম্প্রতি সপা প্রধান মন্তব্য করেন, ‘২০১৯ লোকসভা নির্বাচনে জোট বজায় রাখতে গিয়ে ‌যদি কিছু আসন ছাড়তেও হয় তাহলে তা করবে সপা।’

Updated: Jun 13, 2018, 05:04 PM IST
চ্যালেঞ্জের মুখে বিজেপি, ২০১৯ লোকসভা নির্বাচনের জন্য আসনরফা সেরে ফেলল ইউপির বিরোধী জোট

নিজস্ব প্রতিবেদন: উপনির্বাচনে সাফল্যের পর এবার ২০১৯ লোকসভা নির্বাচনের সলতে পাকাতে শুরু করে দিল উত্তর প্রদেশের বিরোধী জোট। সূত্রের খবর, আগামী লোকসভা নির্বাচনের আসনরফা হয়ে গিয়েছে সপা, বসপা ও কংগ্রেসের মধ্যে।
আরও পড়ুন-জোর করে গর্ভপাত! 'দাবাড়ু প্রেমিকের' মায়ের হাতে নিগৃহীতা যুবতী
রফাসূত্র অনুসারে, উত্তরপ্রদেশের ৮০টি লোকসভা আসনের মধ্যে অখিলেশের সমাজদবাদী পার্টি লড়াই করবে ৩০টি আসনে। অন্য ৩০টি আসনে লড়বে মায়াবতীর বহুজন সমাজ পার্টি। ১০ আসন নিয়েই সন্তুষ্ট থাকতে রাজি হয়েছে কংগ্রেস। বাকি ১০টি আসনে দেওয়া হবে রাজ্যের অন্যান্য ছোট দলকে। এমনটাই খবর রাজনৈতিক মহলে।
বিজেপিকে ঠেকাতে জোট বাঁধা ছাড়া আর কোনও রাস্তা নেই, এই সত্যিটা বুঝে গিয়েছে বিরোধীরা। সেটিং করেই সাফল্য এসেছে। রাজ্যের বেশ কয়েকটি লোকসভা ও বিধানসভা আসনের উপনির্বাচনে দাঁড়াতেই পারেনি বিজেপি। খোদ যোগী আদিত্যনাথের কেন্দ্র গোরক্ষপুরেই হেরেছে গেরুয়া শিবির। এছাড়াও কৈরানা ও ফুলপুরেও হেরেছে বিজেপি।
আরও পড়ুন-দীপিকা পাড়ুকোনের বহুতলে আগুন, ক্ষতিগ্রস্ত অভিনেত্রীর ঘর
সম্প্রতি কৈরানায় আরএলডি প্রার্থী তাবাসুম হাসানকে সমর্থন করে সপা, বসপা ও কংগ্রেস। ফলও পেয়েছে জোট। কৈরানায় হেরেছে বিজেপি। প্রথম দিকে মাথা নাড়লেও পরে অখিলেশের সঙ্গে আসন সমঝোতায় রাজি হয়েছেন বহনজি মায়াবতী।
রাজ্যে ক্ষমতায় ফিরতে মরিয়া সপা। সম্প্রতি সপা প্রধান মন্তব্য করেন, ‘বিএসপির সঙ্গে সপার জোট অটুট থাকবে। ২০১৯ লোকসভা নির্বাচনে জোট বজায় রাখতে গিয়ে ‌যদি কিছু আসন ছাড়তেও হয় তাহলে তা করবে সপা।’ 

 

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close