বিরোধীদের ওয়াকআউট, আজও উত্তপ্ত বিধানসভা

বিরোধীদের ওয়াকআউট, আজও উত্তপ্ত বিধানসভা

বিরোধীদের ওয়াকআউট, আজও উত্তপ্ত বিধানসভাআজও উত্তাল বিধানসভার কক্ষ। সরকারের অনমনীয় মনোভাবের প্রতিবাদ জানিয়ে বিধানসভা থেকে ওয়াক আউট করলেন কংগ্রেস বিধায়করাও। তিন বিধায়কের সাসপেনশন প্রত্যাহারের দাবিতে বিধানসভা থেকে ওয়াকআউট করলেন বাম বিধায়করা।

বাম পরিষদীয় দলের বৈঠকে আজ স্থির হয় গতকালের ঘটনায় সাসপেন্ড তিন বাম বিধায়কের সাসপেনশন প্রত্যাহারের দাবি জানানো হবে। অধিবেশন শুরু হলে এই দাবি জানান বামেরা। অধ্যক্ষ সেই দাবি মানতে অস্বীকার করলে বামেরা ওয়াক আউট করেন।  

বিধানসভায় গতকাল তৃণমূলের হাতে বাম বিধায়কদের নিগ্রহের  প্রতিবাদে আজ রাজ্যের সর্বত্র মিছিল ও পথসভার আহ্বান জানিয়েছে বামফ্রন্ট। আজ বিকেলে রাজ্যজুড়ে এই প্রতিবাদ কর্মসূচি পালিত হবে। গতকাল বিধানসভায় হাতাহাতির সময় নিগৃহীত হন বাম বিধায়ক দেবলীনা হেমব্রম। সভার মধ্যে একজন মহিলা বিধায়ককে এভাবে মারধরের ঘটনার নিন্দার ঝড় উঠেছে বিভিন্ন মহলে। তারই প্রতিবাদে বিক্ষোভের ডাক দিয়েছে রাজ্যের গণতান্ত্রিক মহিলা সমিতি।

গতকালের ঘটনার পর আজ মাথায় হেলমেট পরে বিধানসভায় প্রবেশ করেন কংগ্রেস বিধায়করা। পরে অধিবেশন মুলতুবি রেখে সর্বদল বৈঠকে দাবি জানান তাঁরা। অধ্যক্ষ সেই দাবি খারিজ করে দিলে, কংগ্রেস বিধায়করা ওয়াক আউট করেন।





First Published: Wednesday, December 12, 2012, 13:22


comments powered by Disqus