পাক কূটনৈতিককে নিগ্রহ, দিল্লি থেকে গ্রেফতার দুই

Last Updated: Tuesday, June 4, 2013 - 10:29

এক পাক কূটনৈতিককে নিগ্রহের অভিযোগে আজ সকালে দুই ব্যক্তিকে গ্রেফতার করল দিল্লি পুলিস। সোমবার জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের সামনে ওই পাক কূটনৈতিকের গাড়ি দূর্ঘটনার সম্মুখীন হয়। তখনই ওই ব্যক্তিরা তাঁকে নিগ্রহ করে বলে অভিযোগ।
পাকিস্তান হাই কমিশনার কেন্দ্রীয় বিদেশ মন্তকে এই ঘটনার তীব্র প্রতিক্রিয়া জানায়। এই আক্রমণের তদন্তও দাবি করা হয়। এরপরেই নড়েচড়ে বসে কেন্দ্রীয় সরকার। এরপরেই তড়িঘড়ি দিল্লি পুলিস মঙ্গলবার সকালে দু`জনকে গ্রেফতার করে।
ভিয়েনা কনভেনশন অনুযায়ী কেন পাকিস্তানি কূটনৈতিক জারগাম রাজার নিরাপত্তা বিঘ্নিত হল তা নিয়েও প্রশ্ন তুলেছে পাক হাইকমিশন।
পাক হাইকমিশনারের মুখপাত্র দাবি করেছে গতকাল দুর্ঘটনার পর জারগাম রাজা কে নির্মম প্রহারের সম্মুখীন হতে হয়েছে। জারগাম রাজা ও তাঁর ড্রাইভারের চোট গুরুতর। তাঁরা এফআইআরও দায়ের করেছেন।
দিল্লি পুলিস জানিয়েছেন গতকাল সন্ধে ৭টা ২৫ নাগাদ রাজার গাড়ির সঙ্গে একটি মোটরবাইকের সংঘর্ষ হয়। এই দুর্ঘটনায় দু`পক্ষের কেউই বিশেষ আহত হননি। কিন্তু রাজার ড্রাইভারের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন মোটরবাইক চালক ও কিছু স্থানীয় মানুষ। এই তর্কতর্কিতে জড়িয়ে পড়েন ওই পাক কুটনৈতিকও। এরপর দু`পক্ষের মধ্যে মৃদু ধাক্কাধাক্কি হলে হালকা চোট পান রাজা।
অবশ্য প্রতক্ষ্যদর্শীদের বয়ান অনুযায়ী ওই দুর্ঘটনায় মোটরবাইক চালকের পিছনের আরোহী ছিটকে পড়ে যায়। যদিও তাঁর চোট বিশেষ গুরুতর নয়।
জারগাম রাজার সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগে যে দু`জনকে গ্রেফতার করা হয়েছে তাঁদের বিরুদ্ধে ২৭৯ (অনিয়ন্ত্রিত ও অবহেলার সঙ্গে ড্রাইভিং), ৩৩৬ ধারায় মামলা দায়ের করেছে দিল্লি পুলিস।



First Published: Tuesday, June 4, 2013 - 10:29


comments powered by Disqus