২৪ ঘণ্টায় ৪বার, সংঘর্ষ বিরতি লঙ্ঘন করেই চলেছে পাকিস্তান, জবাব দিয়েছে ভারতীয় সেনাও

২৪ ঘণ্টায় ৪বার। সংঘর্ষ বিরতি লঙ্ঘন করেই চলেছে পাকিস্তান। তবে মুখের মতো জবাব দিয়েছে ভারতীয় সেনা। গত ৫দিনে ১৩জন পাক অনুপ্রবেশকারীকে খতম করা হয়েছে বলে দাবি সেনার। উদ্ধার করা হয়েছে প্রচুর অস্ত্রশস্ত্র। তবে জঙ্গিদের সঙ্গে লড়াইয়ে সোপিয়ানে জখম হয়েছেন এক সেনা অফিসার। ২৪ ঘণ্টার মধ্যে ৪বার। সংঘর্ষ বিরতি লঙ্ঘন করেই চলেছে পাকিস্তান।জম্মু-কাশ্মীরের নৌসেরা সেক্টরে বিনা প্ররোচনায় গুলি চালায় পাক সেনা।রবিবার সকালে রজৌরির ভীমবের গালি সেক্টরে ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে পাকিস্তান।রবিবার সকাল ১০টা নাগাদ ফের ওপার থেকে উড়ে এল মর্টার সেল। ভীমবের গালি সেক্টরের ১৫৭ কিলোমিটার দূরে রামগড় সেক্টরে সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে পাকিস্তান। বেশ কিছুদিন ধরেই টেনশন রয়েছে নিয়ন্ত্রণরেখায়। শনিবার রাত থেকে ফের উত্তপ্ত হয়ে ওঠে নিয়ন্ত্রণরেখা। হামলা চালায় পাকিস্তান। জবাব দেয় ভারতীয় সেনা। গুলির লড়াই চলে কয়েক ঘণ্টা।উত্তর কাশ্মীরের বান্দিপোরার গুরেজ সেক্টরে নিয়ন্ত্রণরেখা দিয়ে আরও একবার অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ হল পাক মদতপুষ্ট সন্ত্রাসবাদীদের। ভারতীয় সেনার তত্পরতায় খতম হয় এক সশস্ত্র অনুপ্রবেশকারী।

Updated By: Jun 11, 2017, 08:58 PM IST
 ২৪ ঘণ্টায় ৪বার, সংঘর্ষ বিরতি লঙ্ঘন করেই চলেছে পাকিস্তান, জবাব দিয়েছে ভারতীয় সেনাও

ওয়েব ডেস্ক: ২৪ ঘণ্টায় ৪বার। সংঘর্ষ বিরতি লঙ্ঘন করেই চলেছে পাকিস্তান। তবে মুখের মতো জবাব দিয়েছে ভারতীয় সেনা। গত ৫দিনে ১৩জন পাক অনুপ্রবেশকারীকে খতম করা হয়েছে বলে দাবি সেনার। উদ্ধার করা হয়েছে প্রচুর অস্ত্রশস্ত্র। তবে জঙ্গিদের সঙ্গে লড়াইয়ে সোপিয়ানে জখম হয়েছেন এক সেনা অফিসার। ২৪ ঘণ্টার মধ্যে ৪বার। সংঘর্ষ বিরতি লঙ্ঘন করেই চলেছে পাকিস্তান।জম্মু-কাশ্মীরের নৌসেরা সেক্টরে বিনা প্ররোচনায় গুলি চালায় পাক সেনা।রবিবার সকালে রজৌরির ভীমবের গালি সেক্টরে ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে পাকিস্তান।রবিবার সকাল ১০টা নাগাদ ফের ওপার থেকে উড়ে এল মর্টার সেল। ভীমবের গালি সেক্টরের ১৫৭ কিলোমিটার দূরে রামগড় সেক্টরে সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে পাকিস্তান। বেশ কিছুদিন ধরেই টেনশন রয়েছে নিয়ন্ত্রণরেখায়। শনিবার রাত থেকে ফের উত্তপ্ত হয়ে ওঠে নিয়ন্ত্রণরেখা। হামলা চালায় পাকিস্তান। জবাব দেয় ভারতীয় সেনা। গুলির লড়াই চলে কয়েক ঘণ্টা।উত্তর কাশ্মীরের বান্দিপোরার গুরেজ সেক্টরে নিয়ন্ত্রণরেখা দিয়ে আরও একবার অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ হল পাক মদতপুষ্ট সন্ত্রাসবাদীদের। ভারতীয় সেনার তত্পরতায় খতম হয় এক সশস্ত্র অনুপ্রবেশকারী।

আরও পড়ুন জয়ললিতার বাড়িতে ঢুকতে দেওয়া হল না ভাইঝি দীপা জয়কুমারকে

সেনা সূত্রে দাবি, এই নিয়ে গত ৫দিনে ১৩জন পাক অনুপ্রবেশকারীকে খতম করেছে সেনা। অনুপ্রবেশকারীদের সঙ্গে সংঘর্ষে শহিদ হন এক সেনা জওয়ান। জখম হন আরও ২জন। মুতোড় এই জবাবে স্বরাষ্ট্র দফতরের রাষ্ট্রমন্ত্রী জিতেন্দ্র সিংয়ের প্রশংসা কুড়িয়ে নিয়েছে ভারতীয় সেনা।তবে ঘনঘন পাক-হামলায় সন্ত্রস্ত গোটা উপত্যকা। নিয়ন্ত্রণরেখা বরাবর গুরেজ, মাচিল, নওগাম, উরি সেক্টর থেকে নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে বাসিন্দাদের। সেনার এক সিনিয়র অফিসার জানিয়েছেন, ভারতে ঢোকার জন্য পাক অধিকৃত কাশ্মীরের লঞ্চ প্যাডে প্রায় আড়াইশো সন্ত্রাসবাদী অপেক্ষা করছে। গোয়েন্দা সূত্রে এ খবর পাওয়ার পরেই সেনাকে হাই অ্যালার্ট করা হয়। প্রায় ২৪টি অনুপ্রবেশের চেষ্টা বানচাল করে দিয়েছে সেনা। 

আরও পড়ুন  ফল বেরোল অ্যাডভান্সড জয়েন্টের, পূর্ব ভারতে প্রথম কলকাতার দেবাদিত্য প্রামাণিক

.