পাক চাঁইদের ছকেই কি খতম হচ্ছে কাশ্মীরি জঙ্গিরা? চাঞ্চল্যকর তথ্য আবু দুজানার

Updated By: Oct 27, 2017, 03:32 PM IST
পাক চাঁইদের ছকেই কি খতম হচ্ছে কাশ্মীরি জঙ্গিরা? চাঞ্চল্যকর তথ্য আবু দুজানার

নিজস্ব প্রতিবেদন: নিজেদের তৈরি জঙ্গিদের সঙ্গেই এবার বিশ্বাসঘাতকতা করছে পাকিস্তান। এমনই এক তথ্য উঠে এল একটি অডিও টেপ থেকে। পাক নাগরিক দুজানার সঙ্গে কাশ্মীরের আল কায়দা প্রধান জাকির মুসার কথোপকথনের সেই অডিও টেপ ঘুরছে সোশ্যাল মিডিয়ায়।

মুসার সঙ্গে দুজানার কথা থেকে স্পষ্ট, পাকিস্তানের উপরে আর সে নির্ভর করতে পারছে না। তাই সে লস্কর ছেড়ে কাশ্মীরের আল-কায়দার শাখা আনসার ঘাজওয়াত উল হিন্দ-এ ‌যোগ দেয়। তার পর থেকেই খুন হয়ে ‌যাওয়ার আশঙ্কা করতে থাকে দুজানা। শুধু তাই নয়, পাকিস্তানি জঙ্গি নেতারা কাশ্মীরি জঙ্গি নেতাদের আস্তানার খবর ফাঁস করে দিচ্ছে বলেও আশঙ্কা প্রকাশ করেছে দুজানা। প্রসঙ্গত,মাস তিনেক আগে কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর হাতে খতম হয় লস্কর নেতা আবু দুজানা।

আরও পড়ুন-মোদীতে আস্থা নেই, দেশ চালাতে শিবসেনার ভরসা রাহুলেই

দুজানার কথায় স্পষ্ট কীভাবে পাক হ্যান্ডেলারার কাশ্মীরি জঙ্গিদের মধ্যে লড়াই লাগিয়ে দেওয়ার চেষ্টা করছে। নিহত লস্কর জঙ্গি নেতা জানিয়েছে, তাকে জাকির মুসার বিরুদ্ধে কুৎসা করার নির্দেশ দেওয়া হয়েছিল। দুজানার কথায়, ‘ওরা আমাকে একটি অডিও টেপ রিলিজ করার নির্দেশ দিয়েছিল ‌যেখানে আমাকে বলতে হবে জাকির মুসা কাশ্মীরি জেহাহিদের মধ্যে সংঘাত তৈরি করার চেষ্টা করছে। আমি মুসার সঙ্গে নেই।‘ প্রসঙ্গত কাশ্মীরের বহু জঙ্গি নেতা পাক চাঁইদের কথা শুনতে চাইছিল না। সেখান থেকেই সংঘাতের শুরু।

উল্লেখ্য, কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর হিট লিস্টে রয়েছে জাকির মুসা। দুজানার দাবি, ‘পাকিস্তানে বসে জঙ্গি নেতারা মুসার আস্তানার খবর পাওয়ার চেষ্টা করে চলেছে। ওপারে বসেই তারা কাশ্মীরে বহু জঙ্গিকে নিকেশ করার চেষ্টা করছে। ওরা আমাকে কাশ্মীরে জঙ্গি নেতাদের খবরাখবর দেওয়ার জন্য চাপ দিত কিন্তু আমি তা কখনওই দিইনি।’

আরও পড়ুন-গুজরাটে প্রধানমন্ত্রীর নির্বাচনী জনসভায় আইএসআই মদতে নাশকতার আশঙ্কা

.