ফের অশান্ত সীমান্ত, সাম্বা সেক্টরে পাক সেনার গুলিতে নিহত ১ বিএসএফ জওয়ান

জম্মু-কাশ্মীর সীমান্তে বিরাম নেই গুলির লড়াইয়ে। আরও একবার সংঘর্ষ বিরতি ভঙ্গ করল পাকিস্তান। পাক রেঞ্জারদের গুলিতে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন এক বিএসএফ জওয়ান। মুখে যাই দাবি করা হক না কেন, বারবার সংঘর্ষবিরতি প্রবণতা দেখে মনেই হচ্ছে সীমান্তে প্ররোচনার পথ থেকে সরতে নারাজ ইসলামাবাদ।

Updated By: Jan 5, 2015, 06:31 PM IST
ফের অশান্ত সীমান্ত, সাম্বা সেক্টরে পাক সেনার গুলিতে নিহত ১ বিএসএফ জওয়ান

শ্রীনগর: জম্মু-কাশ্মীর সীমান্তে বিরাম নেই গুলির লড়াইয়ে। আরও একবার সংঘর্ষ বিরতি ভঙ্গ করল পাকিস্তান। পাক রেঞ্জারদের গুলিতে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন এক বিএসএফ জওয়ান। মুখে যাই দাবি করা হক না কেন, বারবার সংঘর্ষবিরতি প্রবণতা দেখে মনেই হচ্ছে সীমান্তে প্ররোচনার পথ থেকে সরতে নারাজ ইসলামাবাদ।

সোমবার সাম্বা সেক্টর বরাবর গুলি চালাতে শুরু করে পাক সেনা। শেলও ছোঁড়ে।

কাথুয়া সেক্টরেও সংঘর্ষবিরতি করে পাকি সেনারা। পাল্টা জবাব দেয় বিএসএফ।

৩১ ডিসেম্বর থেকে প্রতিবেশী দুই দেশের লাগাতার গুলির লড়াইয়ের জেরে সীমান্তবর্তী অঞ্চলের গ্রামবাসীরা প্রাণভয়ে বাড়ি-ঘর ছেড়ে পালাচ্ছেন।

সাম্বা ও কাথুয়া জেলায় সাড়ে ৩ হাজারেরও বেশি মানুষ নিরাপদ আশ্রয়ের খোঁজে বাড়ি ছেড়েছেন। শেল বর্ষণ শুরু হওয়ার পর কাথুয়ার ১১টি গ্রামের প্রায় আড়াই হাজার মানুষ গ্রাম ছেড়ে পালিয়েছেন। ত্রাণশিবিরে আশ্রয় নিয়েছেন প্রায় ১,৮০০ জন।

সীমান্তে দুই দেশের গুলির লড়াইয়ে দুই পাক সেনার মৃত্যুর পর ইসলামাবাদ তীব্র প্রতিক্রিয়া জানায়। গতকালই কেন্দ্রীয় বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ পাক প্রধানমন্ত্রীর বিদেশমন্ত্রকের উপদেষ্টা সারতাজ আজিজকে কড়া জবাব দিয়েছেন।

সুষমা স্বরাজ আন্তর্জাতিক সীমান্ত ও এলওসি বড়াবড় শান্তি বজায় রাখতে পাকিস্তানকে প্ররোচনা বন্ধ করতে বলেন।

 

.