নিয়ন্ত্রণরেখায় মার খেয়ে বৈঠকের কথা ভাবছে পাকিস্তান

পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রকের এক আধিকারিক জানিয়েছেন ভারতের সঙ্গে ডিজিএমও পর্যায়ে একটি বৈঠক করার কথা ভাবা হচ্ছে

Updated By: Jan 17, 2018, 11:25 AM IST
নিয়ন্ত্রণরেখায় মার খেয়ে বৈঠকের কথা ভাবছে পাকিস্তান

নিজস্ব প্রতিবেদন: চাপে পড়ে এখন ভারতের সঙ্গে আলোচনার কথা ভাবছে পাকিস্তান। ভারত রাজি হলে দীর্ঘ চার বছর পরে দু'দেশের ডিজিএমও পর্যায়ে বৈঠক হতে পারে।  
নিয়ন্ত্রণরেখায় পাকিস্তানের গোলাগুলির পাল্টা জবাব দিয়ে চলেছে সেনা। রবিবারই সেনাবাহিনীর গুলিতে নিহত হয়েছে ৭ পাক রেঞ্জার্স। সেনা দিবসে সেনাপ্রধান বিপিন রাওয়াত সাফ জানিয়ে দিয়েছেন, পাকিস্তান সাবধান হলে আমাদের অন্য রাস্তা নিতে হবে। এরকম এক অবস্থা ভারতের সঙ্গে ডিজিএমও পর্যায়ে কথা বলার কথা ভাবছে পাকিস্তান। উদ্দেশ্য, নিয়ন্ত্রণরেখায় উত্তেজনা কিছুটা কমানো। 
আরও পড়ুন- পাটুলিতে এটিএম ভেঙে লুঠ
পাকিস্তানের দৈনিক দ্যা ডন-এর খবর, পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রকের এক আধিকারিক জানিয়েছেন ভারতের সঙ্গে ডিজিএমও পর্যায়ে একটি বৈঠক করার কথা ভাবা হচ্ছে। পাশাপাশি তিনি নিয়ন্ত্রণরেখায় ভারতের যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘনের পালটা অভিযোগ করেন।
প্রসঙ্গত, ভারত-পাক ডিজিএমও পর্যায়ে প্রায়ই ফোনে কথাবার্তা হয়ে থাকে। তবে চার বছর আগে ওয়াঘায় দু'দেশের একটি বৈঠক হয়। প্রায় ১৪ বছর থেমে থাকার পর ওয়াঘায় ২০১৩ সালের ২৪ ডিসেম্বর ওই বৈঠকে অংশ নেয় দুদেশ। সেই বৈঠকেও আলোচনার বিষয় ছিল নিয়ন্ত্রণরেখায় উত্তেজনা কমানো। তবে পাকিস্তানের অনড় অবস্থানে কাজের কাজ কিছু হয়নি। 

 

.