সিনেমাটোগ্রাফি অ্যাক্ট পূনর্বিবেচনা করবে কমিটি: মনীশ

Last Updated: Thursday, January 31, 2013 - 19:16

`বিশ্বরূপম` বিতর্ক সমাধান করতে ভারতের সিনেমাটোগ্রাফি অ্যাক্ট পূণর্বিবেচনা করা প্রয়োজন। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে এমনটাই জানালেন ভারতের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মনীশ তিওয়ারি।
এ দিন দিল্লিতে সাংবাদিক সম্মেলনে মনীশ বলেন, "সিনেমাটোগ্রাফি অ্যাক্ট খতিয়ে দেখতে আমরা একটা বিশেষ প্যানেল তৈরির পরিকল্পনা করছি। এই বিষয়ে আমি তথ্য ও সম্প্রচার সচিবের কাছে জানতে চেয়েছি কোনও রাজ্যের সরকার ঠিক কতদূর পর্যন্ত সেন্সর বোর্ডের সিদ্ধান্তে হস্তক্ষেপ করতে পারে। তামিলনাড়ু সরকারের যা বলার আছে সেটা আদালতেই বলা উচিত কারণ ব্যাপারটা এখন আদালতের হাতে। যদি তাদের হাতে সত্যিই এরকম কোনও তথ্য থাকে যার ভিত্তিতে সরকার এই সিদ্ধান্ত নিয়েছে, তাহলে অবশ্যই তাদের আদালতের কাছে আবেদন করা উচিত। বিশ্বরূপম নিয়ে অনেক কথা উঠেছে। এর আগেও অনেক ছবি নিয়ে এই ধরণের পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছে। সেই কারণেই আমরা বিশেষ কমিটি গঠন করার সিদ্ধান্ত নিয়েছি। এখন ধৈর্য রাখার সময়। এই মুহূর্তে এই বিষয় আমি আর বেশি কিছু বলতে পারব না"।
বস্তুত, এ দিন সকালেই মনীশ টুইট করেন, "সিনেমাটোগ্রাফি অ্যাক্ট পূনর্বিবেচনা করে সেন্সর বোর্ডের সিদ্ধান্ত রূপায়ন নিশ্চিত করার সময় এসেছে। নাহলে প্রতিটা রাজ্যই নিজেদের সেন্সর বোর্ডে পরিণত হবে"। গতকাল মনীশ ছবি প্রদর্শনের ক্ষেত্রে প্রতিটা রাজ্যর সেন্সর বোর্ডের সিদ্ধান্ত রূপায়ন করা করা উচিত বলে মন্তব্য করলেও বিশ্বরূপম বিতর্কে মুখ খুলতে চাননি। মনীশ বলেন, "আদালত যেহেতু ব্যাপারটা দেখছে, সেহেতু এই ব্যাপারে কিছু বলা অনুচিত হবে। আমারদের আদালতকে ব্যাপারটা খতিয়ে দেখে উচিত সিদ্ধান্তে পৌঁছতে দেওয়া উচিত"।



First Published: Thursday, January 31, 2013 - 19:16


comments powered by Disqus