নেপালে পালোনোর ছক কষেছিল লস্কর-ই-তইবা ঘনিষ্ঠ পারভেজ

Last Updated: Thursday, July 12, 2012 - 13:02

বলিউড অভিনেত্রী লায়লা খান খুনের অন্যতম অভিযুক্ত পারভেজ তককে মুম্বই পুলিসের ক্রাইম ব্রাঞ্চের কাছে হস্তান্তর করল জম্মু কাশ্মীর পুলিস। পুলিসের জেরায় পারভেজ জানিয়েছে, সে নেপালে পালিয়ে যাওয়ার পরিকল্পনা করেছিল। লক্সর-ই-তৈবার সঙ্গে তাঁর যোগ আছে বলেও পুলিসি জেরায় জানিয়েছে পারভেজ। ভারত সীমান্ত পেরিয়ে নেপালে পালাবার আগেই জম্মু কাশ্মীর পুলিশের হাতে ধরা পড়ে পারভেজ। মুম্বই ক্রাইম ব্র্যাঞ্চের এক আধিকারিকের কথায়, পারভেজ নেপালে পালিয়ে সেখান থেকে লস্কর জঙ্গিদের সহায়তায় অনত্র গা ঢাকা দেওয়ার পরিকল্পনা করেছিল।
জম্মু কাশ্মীর পুলিসের কাছে জেরায় লায়লা ও তাঁর পরিবারের ৫ সদস্যকে খুনের কথা স্বীকার করে পারভেজ। তাঁর বয়ানের ভিত্তিতেই লায়লা খানের ইগতপুরির ফার্ম হাউস থেকে ৬টি কঙ্কাল ও মহিলাদের পোশাকের অংশ উদ্ধার করে পুলিস। তবে এই কঙ্কাল লায়লা খান ও তাঁর পরিবারের সদস্যদের কি না সে ব্যাপারে সরাসরি কিছু জানানো হয়নি মুম্বই পুলিসের তরফে। উদ্ধার হওয়া হাড়গোড়ের ফরেন্সিক পরীক্ষার পরই এই বিষয়ে বিবৃতি দেওয়া হবে।
২০১১ সালের ফেব্রুয়ারি মাসে নিখোঁজ হয়ে যান পাক বংশোদ্ভূত বলিউড অভিনেত্রী লায়লা খান। লায়লার সঙ্গেই নিখোঁজ হয়ে যান তাঁর মা শালিনা, শালিনার দ্বিতীয় স্বামী এবং লায়লার দিদি হাজমিনা, ও তাঁর দুই যমজ ভাইবোন জারা ও ইমরান। পুলিসের কাছে নিখোঁজ ডায়েরি করেন লালয়ার বাবা নাদির শাহ প্যাটেল। লায়লা ও তাঁর পরিবারের সন্ধানে অনুসন্ধান শুরু করে মুম্বই এটিএস।

প্রাথমিক তদন্তের পর মুম্বই পুলিসের তরফে জানান হয়, নাসিকের কাছে ইগতপুরি এলাকার একটি খামারবাড়িতে তাঁদের নিয়ে গিয়েছিলেন লায়লার সত্‍ বাবা পারভেজ তাক। ওই খামারবাড়ি থেকেই শেষবার লায়লার মোবাইলের টাওয়ার লোকেশন পাওয়া গিয়েছিল। পরে সেই খামারবাড়ি অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে যায়। ফলে তৈরি হয় জল্পনা। এরই মধ্যে একটি সূত্রে খবর আসে, গত বছরের ২৯ মে লায়লা ও তাঁর পরিবারকে শেষবার কাশ্মীরের কিস্তোয়ারের একটি দোকানে দেখা গিয়েছে।
চলতি বছরের ২১ জুন জম্মু ও কাশ্মীর পুলিস পারভেজ তাককে গ্রেফতার করে। তাঁর দোকানের সামনে থেকে উদ্ধার হয় লায়লার গাড়ি। জেরায় পারভেজ জানান, গুলি করে খুন করা হয়েছে লায়লা-সহ ৬ জনকে। যদিও এর আগে লায়লা দাউদ ইব্রাহিমের এক ঘনিষ্ঠ ব্যক্তিকে বিয়ে করেছেন বলে পুলিসকে জানিয়েছিল পারভেজ আহমেদ তক। পারভেজের জবানবন্দির ভিত্তিতে মঙ্গলবার ইগতপুরির খামারবাড়িতে খোঁড়াখুড়ি শুরু করে এটিএস-এর তদন্তকারী দল। সেই সঙ্গে স্থানীয় অধিবাসীদের জিজ্ঞাসাবাদও শুরু করা হয়। শেয় পর্যন্ত ৬টি কঙ্কাল উদ্ধার হওয়ার পর লায়লা-রহস্যের কিনারার বিষয়ে আশাবাদী হয়েছে পুলিস।



First Published: Thursday, July 12, 2012 - 13:14


comments powered by Disqus