গোমাংস ভক্ষণকারীদের জন্য বন্ধ হরিয়ানার দরজা?

"যারা গোমাংস না খেয়ে বাঁচতে পারেন না, তাঁদের হরিয়ানা না আসাই ভালো", মন্তব্য হরিয়ানার স্বাস্থ্য মন্ত্রী অনিল ভিজের। হরিয়ানাতে গো হত্যা নিষিদ্ধ। গো হত্যা বন্ধ করতে কঠোর আইনও তৈরি করেছে হরিয়ানা সরকার। নিজের বক্তব্যের সপক্ষে ভিজের যুক্তি, "আমরা পৃথিবীর অনেক দেশেই যাই না। কারণ, সেখানকার খাদ্য আমাদের সুট করে না। ঠিক সেরকম ভাবেই যারা গোমাংস ছাড়া বাঁচতে পারবেন না, তাদেরও উচিত হরিয়ানাতে না আসা"।

Updated By: Feb 10, 2016, 11:20 AM IST
গোমাংস ভক্ষণকারীদের জন্য বন্ধ হরিয়ানার দরজা?

ওয়েব ডেস্ক: "যারা গোমাংস না খেয়ে বাঁচতে পারেন না, তাঁদের হরিয়ানা না আসাই ভালো", মন্তব্য হরিয়ানার স্বাস্থ্য মন্ত্রী অনিল ভিজের। হরিয়ানাতে গো হত্যা নিষিদ্ধ। গো হত্যা বন্ধ করতে কঠোর আইনও তৈরি করেছে হরিয়ানা সরকার। নিজের বক্তব্যের সপক্ষে ভিজের যুক্তি, "আমরা পৃথিবীর অনেক দেশেই যাই না। কারণ, সেখানকার খাদ্য আমাদের সুট করে না। ঠিক সেরকম ভাবেই যারা গোমাংস ছাড়া বাঁচতে পারবেন না, তাদেরও উচিত হরিয়ানাতে না আসা"।

২০১৫ সালের মার্চ মাসে হরিয়ানা সরাকার বিধানসভায় 'গোবংশ সংরক্ষণ ও গোসম্বর্ধন' বিল আনে। নভেম্বর থেকেই হরিয়ানাতে তা লাঘু হয়। গরু পাচার, গো হত্যা এই আইন দ্বারা নিষিদ্ধ করা হয়। হরিয়ানায় গো হত্যার শাস্তি ১০ বছরের জেল। এমনকি গরুকে জাতীয় পশুর স্বীকৃতি দিতে গত বছর অনলাইন ভোটও করান স্বাস্থ মন্ত্রী অনিল ভিজ। 

.