মোদী বন্দনাতে এ বার সিনেমা, ধিক্কারে ওয়েবসাইট

মোদী বন্দনাতে এ বার সিনেমা, ধিক্কারে ওয়েবসাইট

মোদী বন্দনাতে এ বার সিনেমা, ধিক্কারে ওয়েবসাইট`লাভ হিম অর হেট হিম, ইউ ক্যান নট ইগনোর হিম`। এমনটাই বলা হয় বিজেপির নতুন `মুখ` নরেন্দ্র মোদীকে নিয়ে। সেই রকম ঘটল আজ। একদিনে দুটো ঘটনা, দুটো ঘটনার কেন্দ্রবিন্দুতেই তিনি। একটাতে তিনি বন্দিত হতে চলেছেন, আর একটায় তাঁকে করা হবে শুধুই ধিক্কার। এই মুহূর্তে দেশের সবচেয়ে বেশী চর্চিত রাজনীতিবিদকে নিয়ে দেশের দু প্রান্তে এমনই দুটো ঘটনা ঘটল।

গুজরাটের মুখ্যমন্ত্রী মোদীকে নিয়ে সিনেমা করার কথা ঘোষণা করলেন প্রযোজক-পরিচালক মিতেশ প্যাটেল। আবার সাইবার দুনিয়ায় দারুণ জনপ্রিয় মোদীর বিরুদ্ধে ওয়েবসাইট আনতে চলেছেন তাঁর বিরোধীরা।

বলিউডে এমনকি হলিউডে বিভিন্ন কার্টুন ছবি বানানো গুজরাটের বাসিন্দা মিতেশ তাঁর রাজ্যের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীর বড় ভক্ত। তাই মোদীর রাজনৈতিক জীবন নিয়ে একেবারে সিনেমা করতে চলছেন তিনি। বলাই বাহুল্য ২০১৪ লোকসভা নির্বাচনের ঠিক আগে রিলিজ হতে চলা এই সিনেমা জুড়ে থাকবে শুধুই মোদীর মাহাত্ম্যর কথা।

অন্যদিকে, ফেসবুক থেকে টুইটারে মোদীর বাড়তে চলা জনপ্রিয়তাকে রুখতে আসছে নতুন ওয়েবসাইট `ফেকু ডট ইন`(‘pheku.in’)। সমাজকর্মী শাবনাম হাসমি এই ওয়েবসাইটের অন্যতম মাথা। ২০০২ গুজরাট দাঙ্গায় মোদীর প্রত্যক্ষমদত আছে এই কথাটা প্রমাণে দিনরাত এক করেছেন এই শাবনাম। কিন্তু সেভাবে সফলতা পাননি। শাবনাম এ বার দাবি করেছেন, "মোদীকে নিয়ে মিথ্যা প্রচারের মাঝে অনেক সত্যি চাপা হয়ে আছে। এই ওয়েবসাইটে সেসবগুলো ফাঁস হয়ে যাবে। গুজরাট দাঙ্গা সহ বিভিন্ন কেলেঙ্কারিতে মোদীর বিরুদ্ধে এমন তথ্য , ভিডিও ছবি এই `ফেকু ডট ইন`-এ থাকবে যা দেশকে চমকে দেবে।"

First Published: Friday, August 23, 2013, 19:01


comments powered by Disqus