মহিলা নিরাপত্তায় জোর দেবে কেন্দ্র, আশ্বাস প্রধানমন্ত্রীর

মহিলাদের নিরাপত্তা সরকারের কাছে সবথেকে গুরুত্বপূর্ণ। দিল্লি গণধর্ষণকাণ্ড নিয়ে প্রবল অস্বস্তির মুখে আজ একথা বলেন প্রধানমন্ত্রী মনমোহন সিং। জাতীয় উন্নয়ন পর্ষদের বৈঠকে ধর্ষণকাণ্ডের তীব্র নিন্দা করে তিনি বলেন, আইন দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে।

Updated: Dec 27, 2012, 05:52 PM IST

মহিলাদের নিরাপত্তা সরকারের কাছে সবথেকে গুরুত্বপূর্ণ। দিল্লি গণধর্ষণকাণ্ড নিয়ে প্রবল অস্বস্তির মুখে আজ একথা বলেন প্রধানমন্ত্রী মনমোহন সিং। জাতীয় উন্নয়ন পর্ষদের বৈঠকে ধর্ষণকাণ্ডের তীব্র নিন্দা করে তিনি বলেন, আইন দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে।
একই সঙ্গে মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করার ক্ষেত্রে কেন্দ্র ও রাজ্যকে একযোগে কাজ করার ওপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী।দিল্লি গণধর্ষণকাণ্ডে দেশজোড়া প্রতিক্রিয়ায় রীতিমত চাপে কেন্দ্র। রাজধানীতে তুমুল বিক্ষোভের মুখে ঘটনার নিন্দা করে আগেই শান্তিরক্ষার আবেদন জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। এবার জাতীয় উন্নয়ন পর্ষদের বৈঠকে প্রধানমন্ত্রীর ভাষণেও উঠে এল সেই প্রসঙ্গ।
দিল্লির ঘটনায় ধৃতদের কঠোর শাস্তির আশ্বাসও দিয়েছেন প্রধানমন্ত্রী।
একই সঙ্গে প্রধানমন্ত্রী বলেন, মহিলাদের অংশগ্রহণ ছাড়া উন্নয়ন সম্ভব নয়। কিন্তু যেভাবে মহিলাদের নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে, তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি। মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করার ক্ষেত্রে কেন্দ্রের সঙ্গে রাজ্যগুলিকেও একযোগে কাজ করার ওপর জোর দেন প্রধানমন্ত্রী।