চা চক্রে এনডিএ সাংসদদের সঙ্গে দেখা করলেন মোদী

সংসদের অধিবেশনের আগে এনডিএ সাংসদদের সঙ্গে দেখা করলেন নরেন্দ্র মোদী। সরকারের বিভিন্ন প্রকল্প নিয়ে তাঁদের বিশদে জানালেন প্রধানমন্ত্রী সহ অন্য কেন্দ্রীয় মন্ত্রীরা। মহারাষ্ট্রে সরকার গড়তে তলায় তলায় কথা চালিয়ে যাচ্ছে বিজেপি ও শিবসেনা। আজ প্রধানমন্ত্রীর চা চক্রে শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরে না থাকলেও ছিলেন দলের অন্য সাংসদরা।

Updated By: Oct 26, 2014, 10:16 PM IST
চা চক্রে এনডিএ সাংসদদের সঙ্গে দেখা করলেন মোদী

ওয়েব ডেস্ক: সংসদের অধিবেশনের আগে এনডিএ সাংসদদের সঙ্গে দেখা করলেন নরেন্দ্র মোদী। সরকারের বিভিন্ন প্রকল্প নিয়ে তাঁদের বিশদে জানালেন প্রধানমন্ত্রী সহ অন্য কেন্দ্রীয় মন্ত্রীরা। মহারাষ্ট্রে সরকার গড়তে তলায় তলায় কথা চালিয়ে যাচ্ছে বিজেপি ও শিবসেনা। আজ প্রধানমন্ত্রীর চা চক্রে শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরে না থাকলেও ছিলেন দলের অন্য সাংসদরা।

সরকার গঠনের পর এই প্রথম বিজেপি-সহ এনডিএ-র সব সাংসদদের সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার বিকেলে রেসকোর্স রোডে নিজের বাসভবনে তাঁদের চায়ের নিমন্ত্রণ জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। সংসদের শীতকালীন অধিবেশনের আগে এনডিএ সাংসদদের কাছে সরকারের বিভিন্ন প্রকল্পের কথা তুলে ধরেন কেন্দ্রীয় মন্ত্রীরা।

মহারাষ্ট্রে বিজেপি-শিবসেনা বিচ্ছেদের পর ভাঙা সম্পর্ক ফের জোড়া লাগার সম্ভাবনা বাড়ছে। রাজনৈতিক মহলে খবর, সরকার গড়া নিয়ে কথা চালাচ্ছে দু-দলই। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর ডাকা চায়ের আসরের দিকে নজর ছিল সকলের।

কেন্দ্রীয় মন্ত্রী তথা শিবসেনা নেতা অনন্ত গীতে সহ দলের সাংসদরা চা চক্রে গেলেও যাননি উদ্ধব ঠাকরে। উদ্ধব যেহেতু সাংসদ নন, তাই প্রধানমন্ত্রীর ডাকা চায়ের আসরে তাঁর যাওয়ার কথা ছিল না বলে মন্তব্য করেছে শিবসেনা।

শিবসেনার সমর্থনে সরকার গড়ার কথা বলেছেন মহারাষ্ট্রের বিজেপি নেতা বিনোদ তাওড়ে।

মহারাষ্ট্রে বিজেপির জয়ী প্রার্থীরা মঙ্গলবার বৈঠকে বসছেন।  রাজনাথ সিংয়ের উপস্থিতিতে সেখানেই ঘোষিত হবে মুখ্যমন্ত্রীর নাম। নাম ঘোষণার পরই রাজ্যপালের কাছে সরকার গড়ার দাবি জানাবে বিজেপি। সপ্তাহের শেষের দিকে শপথ নিতে পারেন মুখ্যমন্ত্রী-সহ অন্য মন্ত্রীরা। রাজনৈতিক মহলের মতে, তার আগেই জোট সরকারে কার হাতে কোন দফতর থাকবে, সে বিষয়ে বিজেপির সঙ্গে রফা হয়ে যাবে শিবসেনার।

.