জনপ্রিয়তার দৌড়ে ট্রাম্পকে হারিয়ে দিলেন মোদী

জনপ্রিয় রাষ্ট্রনেতাদের তালিকায় তিন নম্বরে রয়েছেন নরেন্দ্র মোদী। তাঁর আগে আছেন শুধু মাত্র ফরাসি প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রঁ ও জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মর্কেল।

Updated: Jan 12, 2018, 08:00 PM IST
জনপ্রিয়তার দৌড়ে ট্রাম্পকে হারিয়ে দিলেন মোদী

ওয়েব ডেস্ক : আন্তর্জাতিক জনমতের বিচারে বিশ্বের প্রথম তিন রাষ্ট্রনেতার মধ্যে জায়গা করে নিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পিছনে ফেলে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও চিনের প্রেসিডেন্ট  শি জিনপিংকে।

আরও পড়ুন- ট্রাম্প প্রশাসনের নয়া ট্র্যাভেল অ্যাডভাইসারিতে অস্বস্তিতে নয়া দিল্লি

চলতি মাসের শেষের দিকে দাভোসে আন্তর্জাতিক অর্থনৈতিক ফোরামে মোদী-ট্রাম্প সাক্ষাতের সম্ভবনা প্রবল। দুই দেশের রাষ্ট্রপ্রধানদের এই সাক্ষাতের সম্ভাবনাকে অত্যন্ত গুরুত্ব দিচ্ছে কূটনৈতিক মহল।  তার আগে সুইস সংস্থা গালাপ ইন্টারন্যাশনালের সমীক্ষা ফের প্রমাণিত হল ভারতের প্রধানমন্ত্রীকে জনপ্রিয়তার। জনপ্রিয় রাষ্ট্রনেতাদের তালিকায় তিন নম্বরে রয়েছেন নরেন্দ্র মোদী। তাঁর আগে আছেন শুধু মাত্র ফরাসি প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রঁ ও জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মর্কেল। ৫০টি দেশের প্রায় চুয়ান্ন হাজার মানুষকে নিয়ে সমীক্ষা চালায় সুইস সংস্থা। বাংলাদেশ ও আফগানিস্থানের অধিকাংশ মানুষও মোদীর পক্ষে ভোট দেন।